Sun, 18 Nov, 2018
 
logo
 

ক্রিকেটে বাংলাদেশের মেয়েদের আরেক ইতিহাস

লাইভ নারায়ণগঞ্জ ডেস্ক: কাল সমীকরণ আরও কঠিন ছিল। ১৮ বলে ২৭। আজ সেখানে ১৮ বলে ১৭। কাল ১ বলে ১ রানের সমীকরণ মেলাতে হয়েছে। স্নায়ুপরীক্ষার সুযোগই দিলেন না বাংলাদেশ মেয়েরা।

৬ বলে ৬ রানের হিসাবটা দারুণ এক পুলে এক ঝটকায় মিলিয়ে দিয়েছেন সানজিদা। আয়ারল্যান্ড মেয়েদের ৪ উইকেটে হারিয়ে এশিয়া কাপের পর আরেক ইতিহাস গড়েছে বাংলাদেশ। মেয়েরা সিরিজ জিতে গেল প্রথমবারের মতো, সেটিও আবার এক ম্যাচ বাকি থাকতে।

কাল আইমিয়ার রিচার্ডসনের করা শেষ ওভারের ৫ম বলে রানআউট হয়ে হিসাব কঠিন করে ফেলেছিলেন সানজিদা। আজ রিচার্ডসনেরই করা শেষ ওভারের প্রথম বলে স্কয়ার লেগের ওপর দিয়ে উড়িয়ে মেরে বাংলাদেশকে দুর্দান্ত এক জয় এনে দিয়েছেন সানজিদা।


প্রথমে ব্যাট করতে নামা আয়ারল্যান্ডকে ১২৪ রানে আটকে ফেলে বাংলাদেশ। কাল দুর্দান্ত বোলিং করা জাহানারা আজও ভালো করেছেন, ১৫ রানে পেয়েছেন ২ উইকেট। ১২৫ রানের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশকে যে শেষ দিকে এমন কঠিন পরীক্ষা দিতে হবে, একটা সময় ভাবাই যায়নি। শামীমা সুলতানা ও ফারজানা হকের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বচ্ছন্দেই এগোচ্ছিল বাংলাদেশ। দুজনের দ্বিতীয় উইকেট জুটি যোগ করে ৭৫ রান। মেয়েদের টি–টোয়েন্টিতে দ্বিতীয় উইকেটে এটিই বাংলাদেশের সর্বোচ্চ। শামীমা করেন ৫১ আর ফারজানা ৩৬। জুটিটা ভাঙতেই হঠাৎ ছন্দপতন। ১৩.৩ ওভারে ১ উইকেটে ৯৬ রান তোলা বাংলাদেশের যেখানে সহজেই লক্ষ্যটা পেরিয়ে যাওয়ার কথা, ২১ রানের মধ্যে হুট করে ৫ উইকেট হারিয়ে কাজটা হঠাৎ কঠিন করে ফেলে তারা।

তবে ১১ রানে অপরাজিত সানজিদা বোঝালেন, কঠিন কাজকে জয় করতে তাঁরা শিখেছেন। তাঁরা শিখেছেন কীভাবে দলকে সাফল্য এনে দিতে হয়। আগামী মাসে হল্যান্ডে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ের আগে আয়ারল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে মেয়েরা বোঝালেন, এবার ভিন্ন গল্প লিখতেই তাঁরা ইউরোপে গেছেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম