Fri, 17 Nov, 2017
 
logo
 

দেশ সেরা শ্যুটার বাকিকে হারানো সাম্রাজ্যের নতুন রাজা না.গঞ্জের রিসালাতুল


লাইভ নারায়ণগঞ্জ: পারলেন না দেশ সেরা শ্যুটার আব্দুল্লাহেল বাকি। দশ মিটার এয়ার রাইফেল সিনিয়র পর্যায়ে অষ্টম স্থান থেকে বিদায় নিতে হয়েছে তাকে। ২৪৮ দশমিক ৪ স্কোর করে ১০ মিটার এয়ার রাইফেলে স্বর্ণ জিতেছেন নারায়ণগঞ্জের শ্যুটার রিসালাতুল ইসলাম।

একই এভেন্টের জুনিয়র বিভাগে স্বর্ণ জিতেছেন বিকেএসপির রবিউল ইসলাম। শ্যুটিংয়ের মান উন্নয়নের পাশাপাশি খেলাটিকে সবার মাঝে জনপ্রিয় করে তুলতে শ্যুটিং লিগ চালু করার পরিকল্পনার কথা জানিয়েছে ফেডারেশন।

রাজ্যের হতাশা নিয়ে রেঞ্জ ছেড়ে সাইড বেঞ্চে এসে বসলেন আব্দুল্লাহেল বাকি। না কোন পদক জিতে নয়! যে পদকটি এতো দিন অনেকটা নিজের করে রেখে ছিলেন, সেই ১০ মিটার এয়ার রাইফেলে অষ্টম স্থান থেকে ১১৮.৯ স্কোর করে বিদায় নিয়েছেন বেদনা সঙ্গী করে। শ্যুট আউটে এমন বাজে পারফরম্যান্স হবে এমনটা হয়ত স্বপ্নেও ভাবেননি দেশের হয়ে অলিম্পিকে অংশ নেয়া এই শ্যুটার।

বাকি হারানো সাম্রাজ্যের নতুন রাজা রিসালাতুল ইসলাম। ১০ মিটার এয়ার রাইফেলে প্রথমবারের মত জিতেছেন স্বর্ণ। শ্যুট আউটে আট প্রতিযোগির মাঝে সবাইকে পেছনে ফেলে স্কোর তুলেছেন ২৪৯.৪। প্রথমবার স্বর্ণ জিতে দারুণ উচ্ছ্বসিত নারায়ণগঞ্জের এই শ্যুটার।

নারায়ণগঞ্জ রাইফেল ক্লাবের শ্যুটার রিসালাতুল ইসলাম বলেন, 'সামনে কমনওয়েলথ শুটিং গেম,এশিয়ান এয়ার গান চ্যাম্পিয়নশীপ আছে। আমাদের বিদেশি কোচ আছে। চেষ্টা করবো এ সাফল্য ধরে রাখতে।'
 
১০ মিটার এয়ার রাইফেল জুনিয়র বিভাগে অবশ্য হয়নি কোন অঘটন। বিকেএসপির শ্যুটার রবিউল ইসলাম টানা দ্বিতীয়বারের মতো ধরে রেখেছেন শ্রেষ্ঠত্ব। ঘরোয়া পর্যায়ে স্বর্ণ জেতা এই শ্যুটার এখন স্বপ্ন দেখছেন বর্তমান স্কোর ধরে রেখে আন্তর্জাতিক পর্যায়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করার।

বিকেএসপি শ্যুটার রবিউল ইসলাম বলেন, এ সাফল্যে আমি সন্তুষ্ট। কেননা আমাদের এখানে যে ট্রেনিং হচ্ছে তা উন্নত মানের। আমরা অনেক কিছু শিখতে পারছি।  

শ্যুটিংয়ের মান উন্নয়নের পাশাপাশি খেলাটিকে আরও জনপ্রিয় করে তুলতে উদ্যোগ নিচ্ছে ফেডারেশন। জাতীয় চ্যাম্পিয়নশিপের পাশাপাশি যোগ হচ্ছে নতুন প্রতিযোগিতা। অলিম্পিকে অংশ গ্রহণ করার আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশ শ্যুটিং স্পোর্টস ফেডারেশন, 'ইন্তেখাবুল হামিদ বাংলাদেশে প্রথম বারের মতো হবে শুটিং লীগ। যা আগে কখনো হয়নি। আমরা ছয়টি দল নিয়ে জানুয়ারি মাসে শুরু করবো।'
    
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব।

সর্বশেষ সংবাদ শিরোনাম