Thu, 14 Dec, 2017
 
logo
 

রূপগঞ্জে অভিনব পাতিল বাইচ

রূপগঞ্জ প্রতিবেদক ঃ শরতের পড়ন্ত বিকেল। আকাশে পেজা পেজা মেঘ। স্বচ্ছ জলাশয়। বেলুনে-বেলুনে সাজানো বিল। চারদিকে হাজার-হাজার নারী-পুরুষ আর শিশু-বৃদ্ধাদের মিলন মেলা। সারি-সারি পাতিল। দেখে মনে হবে যেনো কোনো আয়োজন হচ্ছে। আসলে কোনো খাবার-দাবারের আয়োজন নয়।

আয়োজন করা হয়েছে অভিনব পাতিল বাইচের। ব্যতিক্রমি পাতিল বাইচ দেখতে দূর-দূরান্ত থেকে জড়ো হয়েছেনে অনেকে। আবহমান গ্রামবাংলার ব্যতিক্রমি পাতিল বাইচ উপভোগ করেছেন রূপগঞ্জের বিনোদন পিপাসু হাজারো মানুষ। শুধু তাই নয়, পাতিল বাইচে পুরষ্কার হিসেবেও দেওয়া হয় পাতিল। উপজেলার দেলপাড়া গ্রামের কয়েকজন তরুণের উদ্যোগে আয়োজন করা হয় মনোমুগদ্ধকর এ খেলা।
জানা গেছে, রোববার সকালে কায়েতপাড়া ইউনিয়নের দেলপাড়া গ্রামের কয়েকজন তরুণের উদ্যোগে দেলপাড়া বিলে অভিনব পাতিল বাইচের আয়োজন করা হয়। খেলায় ৪ টি গ্রুপে ২৮ জন খেলোড়ার অংশগ্রহণ করে। পরে এদের মধ্য থেকে ৮ জনকে বাছাই করে ৩ জনকে নির্বাচিত করা হয়। খেলায় পুরষ্কার হিসেবে বিজয়ীদের মধ্যে পাতিল দেওয়া হয়। কথা হয় বাইচ দেখতে আসা মুহিন আহম্মেদের সঙ্গে। সে বলে, খুব মজা পেয়েছি। সত্ত্বোর্ধ্ব সামাদ বেপারীর সঙ্গে। তিনি বলেন, আমার বয়সে নৌকা বাইচ দেখেছি। কিন্তু পাতিল বাইচ খেলা দেখিনি কোথাও। অনেক ভাল লাগলো এ খেলা। আয়োজক আমজাদ হোসেন বলেন, আমরা কয়েকজন তরুণ বসে চিন্তা করলাম সারাদেশে শুধু নৌকা বাইচ খেলা হয়। তাই ব্যতিক্রম করতে আমাদের এ উদ্যোগ। পাতিল বাইচ খেলায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন ৫ নং ওয়ার্ডের মেম্বার মাসুম, আহম্মেদ, নাজীর আহম্মেদ, সালেহ আহম্মেদ, মঙ্গল সরকার, নুরা মিয়া।

সর্বশেষ সংবাদ শিরোনাম