Fri, 20 Oct, 2017
 
logo
 

২২ অক্টোবর না.গঞ্জের ৩ খুদে দাবাড়ুকে পুরস্কার দিবে প্রধানমন্ত্রী

লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ দাবা ফেডারেশনে আয়োজিত শহীদ শেখ রাসেল স্কুল দাবা প্রতিযোগিতার প্রাথমিক স্কুল বালক শাখা (প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি) গ্রুপে নারায়ণগঞ্জের খুদে দাবাড়ু মুহতাদি, নীড় ও সুদিন অসাধারণ কৃতিত্ব দেখিয়েছে।

প্রতিযোগিতায় দূর্দান্ত নৈপূণ্য দেখিয়ে চ্যাম্পিয়ন, রানার আপ ও তৃতীয় স্থানের শীর্ষ তিনটি অবস্থানই তারা দারুন দাপটে দখল করে নিয়েছে। আন্তর্জাতিক রেটেডের এ খুদে দাবাড়–দের সকলে দেশের খ্যাতনামা দাবা শিক্ষা প্রতিষ্ঠান নারায়ণগঞ্জের নাহার চেস একাডেমীর দাবা শিক্ষার্থী ও সদস্য।

গত শুক্রবার শুরু হওয়া এ প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের চতুর্থ শ্রেণির মর্তুজা মুহতাদি ইসলাম পূর্ণ (১৪৫০)। সাত রাউন্ডের সুইস লীগ খেলায় হার না মানা মুহতাদি সংগ্রহ করেছে সাড়ে ৬ পয়েন্ট। ফিলোসোফিয়া স্কুলের মনন রেজা নীড় (১৫৯৪) ও নাবা স্কুলের আমিনুল ইসলাম সুদিন (১৪৭০) সমান সংখ্যক ৬ পয়েন্ট পেয়েছে। ট্রাইবেকিং এ নীড় রানার আপ ও সুদিন তৃতীয় হয়েছে। এদের দু’জনেই দ্বিতীয় শ্রেণির ছাত্র। আগামী ২২ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত এ দাবা প্রতিযোগিতার প্রাথমিক স্কুল বালক শাখা গ্রুপে দেশের বিভিন্ন জেলার মোট ৫৯ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছে।

নারায়ণগঞ্জের খুদে দাবাড়ুদের এ অসাধারণ সাফল্যে জেলার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ তাদের অভিনন্দন জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম