Wed, 26 Sep, 2018
 
logo
 

নাহার চেস একাডেমী ৫ম জিনিয়াস দাবায় সিনিয়র গ্রুপে মান্নান জুনিয়রে দিবাকর চ্যাম্পিয়ন

স্টাফ করেসপন্ডেপন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নাহার চেস একাডেমী ৫ম জিনিয়াস দাবা প্রতিযোগিতায় সিনিয়র গ্রুপে মো: মান্নান প্রধান ও জুনিয়র গ্রুপে নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের দিবাকর দিব্য চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন।

শহরের পশ্চিম তল্লাস্থ নাবা স্কুলের অর্কিড মিলনায়তনে শুক্রবার দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দিনব্যাপী অনুষ্ঠিত পাঁচ রাউন্ড রবীন লীগ পদ্ধতির খেলায় মান্নানের সংগ্রহ চার পয়েন্ট। তিনি ২০১৫ সালে নারায়ণগঞ্জ জেলা চ্যাম্পিয়ন হয়েছিলেন।

অপরদিকে দিবাকরের সংগ্রহ আড়াই পয়েন্ট। সাবেক জাতীয় মহিলা দাবাড়ু মোসা: ঝরনা বেগমও সমান পয়েন্ট অর্জন করেন। হেড টু হেড ট্রাইবেকিংয়ে দিবাকর ঝরনাকে পেছনে ফেলে জেলার সেরা জিনিয়াস হবার কৃতিত্ব দেখিয়েছেন। দিব্য নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের নবম শ্রেণিতে অধ্যয়নরত। অ্যামেচার দাবাড়ু হিসেবে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পান মো: আলী। হয়েছেন রানার আপ। তার ক্রীড়া নৈপূণ্য অন্য প্রতিষ্ঠিত দাবাড়ুদেরও অবাক করেছে কখনো কখনো। তার সংগ্রহ সাড়ে তিন পয়েন্ট।

খেলাগুলো পরিচালনা করেন ২০১৬ সালে বাংলাদেশের নির্বাচিত সেরা দাবা সংগঠক নাজমুল হাসান রুমি। সহকারি আরবিটার ছিলেন আন্তর্জাতিক রেটেড দাবাড়ু মো: ফরিদ উদ্দিন। দিন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় সাফ গেমসে অংশগ্রহণকারী নারায়ণগঞ্জের কৃতি প্রবীণ দাবাড়ু সৈয়দ মনিরুল হক।

প্রতিযোগিতায় নাহার চেস একাডেমী কর্তৃক নির্বাচিত নারায়ণগঞ্জ জেলার শীর্ষ দু’জন জেলা চ্যাম্পিয়ন, একজন অ্যামেচার এবং একাডেমীর সেরা তিনজন স্কুল পড়ুয়া দাবাড়ুসহ মোট ছয়জন দাবাড়ু খেলার সুযোগ পান। দিনের শুরুতে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাহার চেস একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক ও দাবা প্রশিক্ষক মোহাম্মাদ নাজমুল হাসান রুমি।

তিনি বলেন, নারায়ণগঞ্জ জেলায় দেশ সেরা দাবাড়ু তৈরিতে এখন থেকে প্রতি দুই মাস অন্তর নাহার চেস একাডেমী জিনিয়াস দাবা প্রতিযোগিতা আয়োজন করা হবে। এতে শুধু জেলার শীর্ষ পর্যায়ের এবং নাহার চেস একাডেমীর মনোনীত কৃতি দাবাড়ুরা অংশগ্রহণের সুযোগ পাবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম