Tue, 17 Jan, 2017
 
logo
 

না.গঞ্জের ক্রীড়াপ্রেমীদের প্রত্যাশা : ঘুরে দাঁড়াবে বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের মাটিতে হোঁচট খেয়েছে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচে ৩৪২ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে ২৬৪ রান গুটিয়ে যায় টাইগার বাহিনী। ফলাফলে ৭৭ রানের ব্যবধানে পরাজয় বরণ করে মাঠ ছাড়ে মাশরাফি বাহিনী।


এদিকে এই জয়ের বিনিময়ে সিরিজে ১-০ লিড নিলো স্বাগতিকরা। ইনজুরির কারনে রিটায়ার্ড হার্ট হওয়ার পর ব্যাটিংয়ে আর নামেননি মুশফিকুর রহিম।

মাশরাফি বিন মুর্তজার জয়ের পরিকল্পনাকে উড়িয়ে দিয়েছে নিউজিল্যান্ড। তবে যেরকম ব্যাটিং করে বাংলাদেশ ৭৭ রানে হারল, মাশরাফি কি মেনে নিতে পারছেন সেটা? যেখানে হ্যাগলি ওভালের ব্যাটিং স্বর্গে ২৮০-৩০০ রানকে কোনো ব্যাপার মনে করছিলেন না তার আগের দিন বাংলাদেশ অধিনায়ক। নিউজিল্যান্ডের ৩৪১ রানের সামনে বাংলাদেশ অলআউট ২৬৪ রান।

তবে বাংলাদেশে পারফোমেন্সের যে ধারাবাহিকতা তাতে বলা চলে ঘরের মাঠ আর পরের মাঠ সবই সমান। হ্যাগলি ওভাল যেখানে ব্যাটিং স্বর্গ তখন বাংলাদেশ ব্যাটসম্যানদের বহন করতে হলো নরকযন্ত্রণা। মাঠটাও একটু ছোট। কিন্তু গাঢ় সবুজ মাঠের চারপাশটা সবুজ গাছ-গাছালিতে ভরা। সুন্দর ক্রিকেট খেলার এবং দেখার অসাধারণ এক প্রেক্ষাপট বলা চলে।

বাংলাদেশ এমন নয় যে, ৩ ‘শ রান তাড়া করে কখনো জেতেনি। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে আছে সে গৌরব ও প্রমাণ। তবে আজকের হার থেকে অবশ্যই শিক্ষনিয় ভুল ও খুঁতগুলো নিশ্চই আড়াল করবে না। কারণ বাংলাদেশ দল নিজেরাই ভালো জানে, আজ যা হয়েছে, তার চেয়ে তারা অনেক ভালো। সেই ‘ভালো’র প্রত্যাশা নিয়েই কাল নেলসনে যাবে মাশরাফির দল।

এদিকে নারায়ণগঞ্জ ক্রীড়াপ্রেমী মো: সেলিম জানান, হার দিয়ে শুরু হলেও ঘুরে দাড়াবে বাংলাদেশ। কারন বাংলাদেশের এমন রেকর্ড আছে যে প্রথম ম্যাচটি খারাপ খেললে পরের ম্যাচগুলোতে জয়ী হয়ে সিরিজ জয় করে নেয় বাংলাদেশ। তাই চিন্তার কোন কারন নেই আগমী ম্যাচগুলো বাংলাদেশ খুব ভালো খেলবে। কারন সব দিন এক যায়না। আর আমাদের যে ধারাবাহিকতা ভালো খেলার তা অবশ্যই বজায় থাকবে। বাংলাদেশ দলের জন্য রইলো শুভ কামনা।

মো: জাবেদ হোসেন বলেন, আশা ছিলো বাংলাদেশ জয় পাবে আর জয় না পাক সম্মান সূচক ভাবে হারবে। তবে যাই হোক আমার বিশ্বাস আগামী ম্যাচগুলো খুব ভালো খেলবে এবং সিরিজ জয় করে ফিরবে বাংলাদেশ।

বিশ্বজিৎ কুমার বলেন, ৩০০ রানকে টপকিয়ে আমাদের জয়ের রেকর্ড আছে। আজকের মাঠটি ছিলো ছোট। আশা করি আগামী ম্যাচগুলো জয় করে সিরাজ ও জয় করে নেবে। কারন এমন রেকর্ড আমাদের আছে এবং ধারাবাহিকতা বজায় থাকবে।


সংক্ষিপ্ত স্কোর
টস: নিউজিল্যান্ড
নিউজিল্যান্ড: ৫০ ওভারে ৩৪১/৭ (ল্যাথাম ১৩৭, মানরো ৮৭, উইলিয়ামসন ৩১; সাকিব ৩/৬৯, মোস্তাফিজ ২/৬২, তাসকিন ২/৭০, মাশরাফি ০/৬১)।
বাংলাদেশ: ৪৪.৫ ওভারে ২৬৪/১০ (তামিম ৩৮, ইমরুল ১৬, সৌম্য ১, মাহমুদউল্লাহ ০, সাকিব ৫৯, মুশফিক ৪২, সাব্বির ১৬, মোসাদ্দেক ৫০, মাশরাফি ১৪, তাসকিন ২, মোস্তাফিজ ২; নিশাম ৩/৩৬, ফার্গুসন ৩/৫৪, সাউদি ২/৬৩)।
ফল: নিউজিল্যান্ড ৭৭ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: টম ল্যাথাম ।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪