Sun, 30 Apr, 2017
 
logo
 

হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিন্ডের বিপক্ষে পরাজয় ঘটেছে বাংলাদেশের। নিউজিল্যান্ড জয় পেয়েছে ৭৭ রানে।

ক্রাইস্টচার্চের আজকের এ ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা। ওপেনিং জুটির টম লাথামের অনবদ্য ১৩৭ রানের সুবাদে তাদের সংগ্রহ দাঁড়ায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৪১ রান।

বাংলাদেশ দলের হয়ে ২টি উইকেট নেন দীর্ঘদিন খেলার বাইরে থাকা মোস্তাফিজুর রহমান। এছাড়া ৩টি উইকেট নিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান ও অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা নিয়েছেন ২টি উইকেট।

জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ২৬৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দলের ইনিংস। বাংলাদেশ দলের হয়ে সর্বোচ্চ রান করেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ফার্গুসনের বলে সাউদির সাথে কট হয়ে সাজঘরে ফিরার আগে তার সংগ্রহ ছিল ৫৯ রান। এ রান তিনি করেছেন ৫৪ বলে। এর মধ্যে আছে ২টি ছক্কা ও ৫টি চারের মার। এছাড়া ওপেনার তামিম ইকবাল করেছেন ৩৮ রান। এর মধ্যে ছিল ৫টি চারের মার।

সাকিব সাঁজঘরে ফিরে যাওয়ার পর দলের কান্ডারি হয়ে দাঁড়ান উইকেট কিপার ও বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তবে চোট পেয়ে স্বেচ্ছা অবসরে যেতে হয় তাকে।

দলীয় ৩৯তম ওভারের চতুর্থ বলে রান নেয়ার জন্য দৌড়াতে গিয়ে চোট পেয়ে মাটিতে শুয়ে পড়েন মুশফিক। ফিজিওর তাৎক্ষণিক চিকিৎসা নিয়ে পরে খেলতে চেয়েছিলেন। ব্যাট নিয়ে ক্রিজেও দাঁড়িয়েছিলেন।

কিন্তু খুব একটা স্বস্তিবোধ করছিলেন না মুশফিক। যে কারণে হাত উঁড়িয়ে ড্রেসিংরুমের দিকে ইশারা করছিলেন। পরক্ষণে খুড়িয়ে খুড়িয়ে মাঠ ছাড়েন বাংলাদেশ দলের টেস্ট অধিনায়ক।

অবসরে যাওয়ার আগে মুশফিকুর রহিমের সংগ্রহ দাঁড়িয়েছে ৪২ রান। এ রান তিনি সংগ্রহ করেছেন ৪৮ বলে। এর মধ্যে ছিল ৩টি চারের মার।

এরপর অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু পরাস্ত হন ১৪ রান করেই।

শেষ পর্যন্ত ৪৪.৫ ওভারে ২৬৪ রানে শেষ হয়ে যায় বাংলাদেশ দলের ইনিংস।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪