Sun, 30 Apr, 2017
 
logo
 

নিউজল্যান্ডেও থাকবে ‘বাঘের গর্জন’ প্রত্যাশা না.গঞ্জের ক্রীড়াপ্রেমিদের

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : আগামীকাল ভোর (বাংলাদেশ সময়ে) হওয়ার আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে প্রথম ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে বাংলার দামাল ছেলেরা।


গ্রীন গ্যালারির দৃষ্টিনন্দন এই ভেন্যুতে প্রথম বারের মতো মাঠে নামছে মাশরাফি বিন মুর্তজার দল। ময়দানী লড়াইয়ের আগে চলছে দুই দলের খেলোয়াড়দের নিয়ে নানা বিশ্লেষণ। যে কোনো সময়ই ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার মতো খেলোয়াড়ের কমতি নেই দু’দলে।

প্রায় দুই বছর পর দেশের বাইরে কোনো সিরিজ খেলতে গেছে টাইগার বাহিনী। ঘরের মাঠে সম্প্রতি সেরাটা দেখালেও বিদেশে এবার তাদের সামনে বড় পরীক্ষা। তবে এটা মানতে নারাজ নারায়ণগঞ্জের ক্রীড়ামোদীরা। তারা বাংলাদেশ দলের জয়ের ব্যাপারে শতোভাগ আশাবাদী। এবং বাংলাদেশ ক্রিকেট দল থেকে তারা প্রত্যাশা করেন এ সফরে নিউজিল্যান্ডকে তাদের দেশেই বাংলাওয়াশ করবে টাইগাররা।

বাংলাদেশের ক্রিকেটপ্রেমী মুক্তিনগরের সুজন জানান, নিউজিল্যান্ড শক্তিশালী দল হলেও এবারের সিরিজে বাংলাদেশই জিতবে। প্রথম ম্যাচে মুস্তাফিজকে পেলে আমরা ভালো ফলাফলই করবো ইনশাআল্লাহ।

আরেক সমর্থক ব্যবসায়ী সোহেল শ্রাবন জানান, বাংলাদেশ এখন আর আগের অবস্থানে নেই, অনেক শক্তিশালী দল। আমরা দুবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেছি। তবে ওদের কন্ডিশনে খেলা শক্ত হলেও আমরা জয়ের ব্যাপারে আশাবাদী।
তরুন সমর্থক হাবীব বলেন, বাংলাদেশ তার সেরাটা দিতে পারলে এবারের সিরিজেও আমরা তাদের বাংলাওয়াশ করতে পারবো। পেসার সহায়ক উইকেটে মুস্তাফিজের ভূমিকা অনেক। সৌম্য রানে ফিরেছে। সব মিলিয়ে এবারের সিরিজটা না জেতার কোন কারণ দেখছি না।

চাকুরীজীবী বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থক ওমর ফারুক প্রত্যাশা রেখে বলেন, বাংলাদেশ নিঃসন্দেহে ভালো দল। যে কোন দলের বিরুদ্ধেই জয় ছিনিয়ে আনার সক্ষমতা তাদের আছে। এবারও নিউজিল্যান্ডকে আমরা হারাতে পারবো।

বাংলাদেশ ক্রিকেট দলের ফ্যান মোখলেছুর রহমান রাজিম বলেন, বাংলাদেশ এখন আন্তজার্তিক মানের দল। নিউজিল্যান্ডের কন্ডিশন একটা ফ্যাক্টর তবে আমাদের একাদশে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছেন। তারা এগুলো মোকাবেলা করে জয় ছিনিয়ে আনতে সক্ষম।

আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে বিশ্বমানের বোলারের কাতারে নিয়ে যাওয়া মোস্তাফিজুর রহমানকে নিয়েই যত ভয় নিউজিল্যান্ডের! আজ বাদে কালই যে পূর্ণাঙ্গ সিরিজে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে ব্ল্যাক ক্যাপসরা। এক মোস্তাফিজই যে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন তা বেশ ভালো করেই জানে স্বাগতিক শিবির।

২৬ ডিসেম্বর বক্সিং ডে ওয়ানডেতে নামার আগে রবিবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে মাশরাফি জানান, যে কোনো টুর্নামেন্টে বা সিরিজে প্রথম ম্যাচটি সবসময়ই গুরুত্বপূর্ণ। প্রথম ম্যাচটি জয় দিয়ে শুরু করতে পারলে তা সামনের ম্যাচগুলোতে সুবিধা দিবে। আত্মবিশ্বাস যোগাবে।

মাশরাফি আরও বলেন, 'সবাই নিজের প্রস্তুতিতে ফোকাস করেছে। আমাদরে জন্য একটু ভিন্ন কন্ডিশন এখানে। আবহাওয়া বেশ ঠান্ডা। ম্যাচের দিনও আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। তবে সবকিছু মিলিয়েই আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করতে হবে।'

গত দুই বছরে ঘরের মাটিতে বাংলাদেশের পারফরম্যান্স ছিল অসাধারণ। তবে নিউজিল্যান্ডের যে কন্ডিশন তাতে উপমহাদেশের দলই সবচেয়ে বেশি ভুগবে। এ ছাড়া এখানে বাংলাদেশের পক্ষেও কোনো সুখস্মৃতি নেই। তাই বাংলাদেশের সামনে কঠিন লড়াই অপেক্ষা করছে। তবে সবকিছু ভুলে প্রথম ম্যাচের জয়ের দিকেই ফোকাস করছে মাশরাফি ও তার দল।

দেশের দর্শকদের আগ্রহের কথা ভেবেই বাংলাদেশ টেলিভিশন, গাজী টিভি এবং চ্যানেল নাইন এই সিরিজের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে।

এদিকে বাংলাদেশ ছাড়াও ভারতের দর্শকরা এই সিরিজের খেলা দেখতে পারবেন সনি, ইএসপিএন, স্টার স্পোর্টসে। আর নিউজিল্যান্ডের দর্শকদের জন্য ম্যাচগুলো প্রচার করবে প্রিমিয়ার টিভি।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪