Thu, 19 Jan, 2017
 
logo
 

ভিক্ষুকের একাউন্টে কোটি কোটি টাকা!

লাইভ নারায়ণগঞ্জ ডেস্ক: বিস্ময়কর! শুনলেও বিশ্বাস হয়না। তবুও সত্য। সামান্য ভিক্ষুকের কাছে এতো টাকা ৫ লাখ কুয়েতি দিনার। কুয়েতে ভিক্ষা করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন এক কোটিপতি ভিক্ষুক, যার ব্যাংক হিসাব অনুসন্ধান করে পাওয়া গেল প্রায় ১৩ কোটি টাকা।

কুয়েতের রাজধানী কুয়েত সিটিতে একটি মসজিদের সামনে ভিক্ষারত অবস্থায় ওই বিদেশি ভিক্ষুককে গ্রেপ্তার করে দেশটির পুলিশ। পরে তাকে রিমান্ডে নেওয়া হয়েছে বলে সংবাদমাধ্যমের খবরে জানা গেছে।

হিসাব-নিকাশ চলছে মোটা অংকের টাকার ব্যাপারে। ব্যাংক ব্যালান্স দেখে ঘাবড়ে যান পুলিশ সদস্যরা। কুয়েতি জাতীয় দৈনিক আল-রাই’ সূত্রে এখবর জানাগেছে।

পুলিশ নানা তদন্ত শেষে ওই ভিক্ষুককে গ্রেপ্তার করেছে। বাংলাদেশী মুদ্রায় এর পরিমান প্রায় ১৩ কোটি টাকা।

ওই ভিক্ষুককে একটি মসজিদের কাছ থেকে গ্রেপ্তার করা হয়। কুয়েতি দৈনিক আল-রাই’কে নিরাপত্তা সূত্রগুলো জানিয়েছে, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ওই এলাকায় টহল দিচ্ছিল।

এমন সময় তারা এক ব্যক্তিকে মসজিদে ভিক্ষা করতে দেখে। সে মসজিদে আসা ব্যক্তিদের কাছে বলছিল যে তার জরুরি অর্থের প্রয়োজন আর তার কোন বাড়ি ঘর নেই।

আইন লঙ্ঘনের অপরাধে তাকে তাৎক্ষণিকভাবে গ্রেপ্তার করা হয়। পরে তদন্তে বেরিয়ে আসে তার ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে ৫ লাখ দিনার। কুয়েতের মতোই উপসাগরীয় সহযোগিতা পরিষদের (জিসিসি) সদস্য দেশ বাহরাইন, ওমান, কাতার, সৌদি আরব ও ইউনাইটেড আরব আমিরাতে ভিক্ষা করা দণ্ডনীয় অপরাধ।

গ্রেপ্তারকৃত ব্যক্তি কুয়েতি নাগরিক নন। তবে তিনি কোন দেশের নাগরিক তা প্রতিবেদনে উল্লেখ করা হয় নি।
উল্লেখ্য, এপ্রিল মাসে কুয়েত মানুষকে হয়রানি করার অপরাধে ২২ ভিক্ষুককে গ্রেপ্তার করে নিজ নিজ দেশে ফেরত পাঠিয়ে দেয়।

পুলিশ দেশ জুড়ে ভিক্ষুকদের উচ্ছেদ অভিযান চালাচ্ছে বেশ কয়েক মাস ধরেই। তারা যাদেরকে পেয়েছে তাদেরকেই আটক করে তাদের স্ব স্ব দেশে পাঠিয়ে দিচ্ছে। জানা গেছে সে দেশের কোন ভিক্ষুক নেই।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪