Tue, 17 Oct, 2017
 
logo
 

যুক্তরাষ্ট্রের এনআরবি অ্যাওয়ার্ড পেলেন নারায়ণগঞ্জের কৃতি সন্তান সামছুল আলম লিটন

লাইভ নারায়ণগঞ্জ : বাংলাদেশী কমিউনিটিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ নন রেসিডেন্ট বাংলাদেশী (এনআরবি) অ্যাওয়ার্ড পেলেন নারায়ণগঞ্জের কৃতি সন্তান, নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকার সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক মো. সামছুল আলম লিটন।

দেশে ও প্রবাসে বিভিন্ন ক্ষেত্রে অবদানের গত দেড় শতক ধরে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এই অ্যাওয়ার্ড প্রদান করে আসছে নিউইয়র্কভিত্তিক সংগঠন শো’টাইম মিউজিক (এসএমপি)।
স্থানীয় সময় গত রোববার রাতে নিউইয়র্কের উডসাইডের কুইন্স প্যালেসে জমকালো অনুষ্ঠানে এনআরবি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী শুভ্রদেব বিশিষ্টজনদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন। সামসুল আলম লিটন ছাড়াও এদিন অ্যাওয়ার্ড গ্রহণ করেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী ও মডেল আলিশা প্রধান, মার্কিন সুপ্রিম কোর্টের অ্যাটর্নি প্যারি ডি. সিলভার, বাংলাদেশ ইনস্টিটিউট অব পারফরর্মিং আর্টস (বিপা), একুশে পদকপ্রাপ্ত প্রয়াত শিক্ষাবিদ মনসুর খান প্রতিষ্ঠিত খানস টিউটোরিয়ালের কর্ণধার নাঈমা খান, জনপ্রিয় সঙ্গীতশিল্পী রোকসানা মির্জা, বিশিষ্ট ব্যবসায়ী ও মান্নান গ্রুপের কর্ণধার সাঈদ রহমান মান্নান প্রমুখ।
নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকার বাসিন্দা সামছুল আলম লিটন ২০০২ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। গত এক যুগেরও বেশী সময় ধরে প্রবাসে সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সংগঠনের সঙ্গে জড়িত থেকে কমিউনিটির সেবা করে যাচ্ছেন। ২০১৪-২০১৫ সালে সামছুল আলম লিটন প্রবাসের অন্যতম বৃহত্তম আঞ্চলিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা সমিতি উত্তর আমেরিকার সাধারণ সম্পাদকের দায়িত্ব সফলভাবে পালন করেন। বর্তমানে তিনি এই সংগঠনের সভাপতি। আঞ্চলিক সংগটন ছাড়াও তিনি আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের স্থায়ী সদস্য এবং নিউইয়র্ক থেকে বহুল প্রকাশিত সাপ্তাহিত আজকাল-এ কর্মরত।
সামছুল আলম লিটন দুই পুত্র সন্তানের জনক। তার স্ত্রী শিউলী আলম একজন গৃহিনী।

সর্বশেষ সংবাদ শিরোনাম