Sat, 16 Dec, 2017
 
logo
 

না.গঞ্জে বেড়েছে বিনোদন কেন্দ্র

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: কয়েক বছর আগেও নারায়ণগঞ্জ নগরবাসীর ছিল না কোন পার্ক কিংবা বিনোদন কেন্দ্র, ছিল না পরিবার পরিজন নিয়ে নিঃশ্বাস ফেলার মতো স্থান। ফলে একটু সুন্দর সময় কাটাতে হলে এই শিল্প নগরী নারায়ণগঞ্জের মানুষকে পারি জমাতে হতো শহরের বাইরে। সোনারগাও, রূপগঞ্জ কিংবা ঢাকা।


কিন্তু কয়েক বছরের ব্যাবধানে ছোট এই নারায়ণগঞ্জ শহরের আশপাশে গড়ে উঠেছে অ্যাডভেঞ্চার ল্যান্ড, চৌরঙ্গী ও নম পার্কের মতো বেশ কয়েকটি বিনোদন কেন্দ্র।  এছাড়া দেওভোগ- জিমখানা এলাকায় সিটি করপোরেশন নির্মান করছে হাতির ঝিলের আদলে পার্ক ও লেক। নির্মান কাজ দ্রুত এগিয়ে চলছে গোদনাইল এলাকায় আর.কে গ্রুপের হামিদ পার্ক। এ বিনোদন কেন্দ্র গুলো নির্মানকাজ সর্ম্পূন্ন হলে নগরবাসীর বিনোদনে নতুন মাত্রা যোগ হবে।

শুক্রবারসহ সরকারি-বেসরকারি বিভিন্ন ছুটিতে এ সকল বিনোদন কেন্দ্র গুলোতে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। কখনো কখনো তিল ধরণের জায়গাও থাকে না। পার্কগুলোতে শিশুদের বিনোদনের জন্য ব্যবস্থা থাকলেও শুধু শিশুতে সীমাবদ্ধ নেই। রয়েছে ভালো মানের রেস্টুরেন্টও।

অ্যাডভেঞ্চার ল্যান্ড কর্তৃপক্ষ বলেন, নারায়ণগঞ্জে বেশির ভাগই শিল্পকারখানা। ফলে এখানে শুক্রবারসহ বেশ বেশির ভাগ বেসরকারি ছুটির দিনই থাকে দর্শনার্থীদের পদচারণায় মুখরিত।

নম পার্কের এক কর্মকর্তা জানান, নারায়ণগঞ্জ সদরসহ আশাপাশের মানুষ একটু খানি সময় পেলেই সুন্দর সময় কাটাতে পরিবার পরিজন নিয়ে আসে। আর শুক্রবার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্পকারখান বন্ধ থাকে বলে ওই দিন দর্শনার্থীদের সংখ্যাও থাকে বেশি।  তবে, আমাদের এখানে ‘জেড এন টি’ রেস্টুরেন্টের জন্যে প্রতিদিন স্বপরিবারে অনেক দর্শনার্থীর পাশা পাশি ভোজনরসিকরার ভিড় জমান।

সর্বশেষ সংবাদ শিরোনাম