Thu, 22 Jun, 2017
 
logo
 

রাজনৈতিক বিবর্তনে নির্দিষ্ট ব্যক্তি ছাড়া অন্যদেরকে সম্মান জানানো হয় না-জিএম ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মানবিক নৈতিকতা ছাড়া শিক্ষা কুশিক্ষার নামান্তর, যা মানুষকে পশুর চেয়েও নিম্নস্তরে নামিয়ে ফেলে। আর মানবিক নৈতিকতাপূর্ণ শিক্ষা মানুষকে সৃষ্টির শ্রেষ্ঠত্বের মযার্দায় অধিষ্ঠিত রাখে বলে জানিয়েছের বিশিষ্ট শিক্ষানুরাগী ও বিকেএমইএ’র সহ সভাপতি (অর্থ) জিএম ফারুক।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ ক্লাবের ৩য় তলায় পুরাতন পাতা বাংলা সাহিত্য সংস্কৃতি সংসদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী অভিষেক ও গুণীজন সন্মননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনার পূর্বে গুণীজন কবি হাসান হাফিজ, সংগঠক সৈয়দ সিদ্দিকুর রহমান, আবৃত্তি শিল্পী তাপস রায়, শ্রুতিনাধক সুদেবডা দাস গুপ্ত, সংগীত শিল্পী দিলরুবা খান ও কথাসাহিত্যিক সেলিনা হোসেনের হাতে সম্মাননা ক্রেজ তুলে দেন।

পুরাতন পাতার সম্পাদক রমজান বিন মোজাম্মেলের সভাপতিত্বে এই সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি হাবিবুল্লাহ সিরাজী, কবি ফরিদ আহমেদ দুলাল, কবি আমিনুল ইসলাম, কবি রোকেয়া ইউসূফ, কবি মতিন বৈরাগী, কথাশিল্পী শেখর ইমতিয়াজসহ অন্যান্য কবি সাহিত্যিকগণ উপস্থিত ছিলেন।


জিএম ফারুক বলেন, নারায়ণগঞ্জে রাজনৈতিক বিবর্তনের কারণে নির্দিষ্ট ব্যক্তি ছাড়া অন্যদেরকে সম্মান জানানো হয় না। আমি পুরাতন পাতার সম্পাদক রমজান বিন মোজাম্মেলের মাধ্যমে চেষ্টা করেছি প্রকৃত সাহিত্যমনা মানুষদেরকেই যেন পুরস্কৃত করা হয়। আগে নারায়ণগঞ্জ থেকে অনেক বড় বড় সাহিত্যিক বের হতো এখন তা হচ্ছে না। আমি সর্বাত্মকভাবে চেষ্টা করবো সেই পুরানো অবস্থাকে ফিরিয়ে আনার জন্য। যাতে করে নারায়ণগঞ্জের ছেলে-মেয়েরা সাহিত্যিক দিক দিয়ে এগিয়ে যেতে পারে।


বিশেষ অতিথি কবি হাবিবুল্লাহ সিরাজী বলেন, আমরা সবাই জানি শূণ্যের কোন মানে হয় না। কিন্তু শূণ্যকে যদি কোন সংখ্যার ডানে বসানো হয় তাহলে তার দাম বেড়ে যায়। তাই আমি বলবো যারা প্রগতি নিয়ে কাজ করে তারা যেন সর্ব আচরণে শূণ্যকে ডান দিকে বসায়।

কবি ফরিদ আহমেদ দুলাল বলেন, শিল্প সাহিত্যকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। তাহলেই আমাদের সমাজ সন্ত্রাস, মাদক ও জঙ্গীবাদ থেকে রক্ষা পাবে। শিল্প সাহিত্য হচ্ছে দুঃসময়ের হাতিয়ার।

অনুষ্ঠান শেষে তাহমিনা কুরাইশি সভাপতি, কবি রোকেয়া ইসলাম সাধারন সম্পাদক  ও নাহার সামসুকে সাংগঠনিক সম্পাদক করে সাহিত্য সংস্কৃতি সংসদের নবগঠিত কমিটির অভিষেক করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪