Fri, 20 Jan, 2017
 
logo
 

‘সুন্দর সমাজ গঠনে নাট্যকর্মীরা পেশীশক্তি ব্যবহার করেনা’

লাইভ নারায়ণগঞ্জ: নাটক সমাজ, নাটক সংসার, নাটক সমাজ গড়ার হাতিয়ার। আমরা যারা নাট্যকর্মী  তারা কখনও পেশীশক্তি  ব্যবহার করে সমাজ উন্নয়নে কাজ করতে পারি না। আমাদের প্রতিবাদের ভাষা হচ্ছে নাটক। নাটকের মাধ্যমে আমরা সুন্দর সমাজ গঠনে ভূমিকা রাখতে পারি।

পাগলা পপুলার ষ্টুডিওস্থ ইউনিভার্সেল ইন্টারন্যাশনাল স্কুল হল রুমে এক অনাড়ন্ম পরিবেশে মঞ্চ ও টিভি অভিনেতা মোখলেসুর রহমান তোতার সঞ্চালনায় বিশিষ্ট নাট্যশিল্পী ইউনিভার্সেল ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা মোঃ রুহুল আমিন মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত “সামজ পতি বাদশা”র শুভ মহরত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আকাশ মাল্টিমিডিয়ার কর্ণধার সুমন আহমেদ আকাশ বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকেই কাউকে না কাউকে ভালো কাজে এগিয়ে আসতে হয়। সমাজে আজও নারীরা অবহেলিত, এই নারীদের অধিকার  প্রতিষ্ঠায় ফজলুল হক পলাশ ভাইয়ের রচিত “আহত পাখীর ঝাপটা” আমার মিডিয়া হাউস থেকে নির্মাণ করে ব্যাপক প্রশংসিত হই এবং সেই নাটকে অনুপ্রাণিত হয়ে মঞ্চ ও টিভি অভিনেতা মোখলেসুর রহমান তোতার লেখা “বদলে যাও বদলে দাও” গল্প অবলম্বনে “ সমাজপতি বাদশা’র টেলিফিল্ম নির্মাণে আগ্রহ প্রকাশ করেছি। এ নাটকের মাধ্যমে ইভটিজিং, মাদকের ভয়াবহতা ও বাল্য বিবাহের হাত থেকে রক্ষায় গণসচেতনতা সৃষ্টি হবে বলে আমার বিশ্বাস। অনুষ্ঠানে নাটকের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন প্রবীণ অভিনেতা মহসীন, এ্যাড: নজরুল ইসলাম মাসুম, সাংবাদিক আনোয়ার হোসেন সজীব, শ্রমিক নেতা মোঃ সালাউদ্দিন, সৈয়দ সেলিম আহমেদ, আমিনুল ইসলাম রাজ, শাহীন। আরো উপস্থিত ছিলেন সাথী, সোনিয়া, আফজাল, কুদ্দুস, সাইদুল, তামান্না, রাশিদা, বর্ষা এবং মডেল ও নৃত্য শিল্পী প্রমা।

কেক কাটা এবং আপ্যায়নের মধ্যে দিয়ে সমাজপতি বাদশার শুভ মহরত শেষে সদ্য নির্মিত নাটক “ আহত পাখীর ঝাপটা” নাটকের প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। উপস্থিত নাট্য প্রেমিকরা নাটকটি দেখে ভূয়সী প্রশংসা করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪