Tue, 18 Dec, 2018
 
logo
 

২৭ বছর পর পদোন্নতি পেয়েছে না.গঞ্জের ৩ সহকারী শিক্ষক


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ২৭ বছর পর অবশেষে পদোন্নতি পেয়েছে নারায়ণগঞ্জের সরকারি হাই স্কুলের ৩ জন সহকারী শিক্ষক।

গত সোমবার (১৭ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপনে এসব শিক্ষকের পদোন্নতি দেওয়া হয়। এর আগে গত ১০ সেপ্টেম্বর পাবলিক সার্ভিস কমিশন থেকে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের কাছে পদোন্নতির সুপারিশের চিঠি পৌঁছেছে।

জানা যায়, পদোন্নতি প্রাপ্ত ৩ শিক্ষকের মধ্যে ৩ জনই সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেয়া হয়েছে।

সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি প্রাপ্তরা হলেন, সরকারি আইইটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মফিজুল ইসলাম, একই স্কুলের সহকারি শিক্ষিকা সেলিনা আক্তার ও নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা হেলেনা পারভীন।

জানা যায়, লুৎফুন্নেছা ও মোফাজ্জেল গং কর্তৃক দায়েরকৃত একটি রিট আবেদনের প্রেক্ষিতে গত ২৩ জুলাই নিয়োগ স্থগিত করেন হাইকোর্ট। কিন্তু হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আপিল করা হলে শুনানি শেষে ওই আদেশ বাতিল করে আপিল বিভাগ।

জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক ড. মো: আবদুল মান্নান সোমবার বলেন, সরকার সহকারী শিক্ষকদের পদোন্নতি দেয়ার লক্ষ্যে আন্তরিকভাবে চেষ্টা করলেও একটি পক্ষের বিরোধিতায় কিছুটা দেরি হলো। তবু, শেষ পর্যন্ত পদোন্নতি পাচ্ছেন সহকারী শিক্ষকরা। তারা প্রায় ২৭ বছর আগে নিয়োগ পেয়ে একই পদে চাকরি করে আসছিলেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম