Fri, 14 Dec, 2018
 
logo
 

রাসূল (স.) ছিলেন সর্বশ্রেষ্ঠ নেতা: মুফতী মাসুম বিল্লাহ

লাইভ নারায়ণগঞ্জ: ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর-এর সভাপতি ও জেলা নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মুফতি মাসুম বিল্লাহ বলেন- রাসূল স. এর জন্মের পরপরই মা আমিনা এ সংবাদ দাদা আব্দুল মুত্তালিবকে পাঠান।
সংবাদ পেয়েই তিনি ছুটে আসেন, পরম স্নেহে দেখেন, যত্নের সংঙ্গে কোলে তুলে নিয়ে কাবার ভেতর প্রবেশ করেন, আল্লাহ তা‘আলার হামদ বর্ণনা করেন এবং দু’আ করেন। অত:পর তাঁর নাম রাখেন মুহাম্মদ। আরবে এ নাম ছিল নতুন। ফলে লোক খুব বিস্মিত হয়। ঘটনাক্রমে ১২ই রবিউল আউয়াল তাঁর ওফাত হয়।
 
বুধবার (২১ নভেম্বর) ১২ ই রবিউল আউয়াল সীরাতুন্নবী (স.) উপলক্ষে ১নং রেল গেইট  নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কার্যালয়ে আলোচনায় সভায় এ কথা বলেন।
তিনি  আরও বলেন জন্মদিবস বা মৃত্যুদিবস কেন্দ্রিক আচার অনুষ্ঠান সাহাবায়ে কেরাম পালন করেননি তাই আমাদেরকে ও এ বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। সীরাতুন্নবী (স.) এর শিক্ষা থেকে আমরা দেখি হযরত মুহাম্মদ (স.) শুধু ধর্মীয় নেতা ছিলেননা তিনি রাষ্ট্রীয় নেতাও ছিলেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর-এর সেক্রেটারি ও জেলা নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়কারী মুহাম্মাদ সুলতান মাহমুদ জানান ইসলামী আন্দোলন বাংলাদেশ -এর মুহতারাম আমীর হযরত পীর সাহেব চরমোনাই  মনোনীত নারায়ণগঞ্জের পাঁচটি আসনের প্রার্থীগণ [নারায়ণগঞ্জ-১(রুপগঞ্জ) থেকে মুফতি ইমদাদুল্লাহ হাসেমী, নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার)থেকে নাসির উদ্দিন, নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ)থেকে মাওলানা সানাউল্লাহ নূরী, নারায়ণগঞ্জ-৪(ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ)থেকে মুহাম্মাদ শফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ-৫(সদর- বন্দর)থেকে  আবুল কালাম মুন্সী। মনোনয়ন ফরম পূরণের কাজসহ প্রয়োজনীয় কাগজপত্র  প্রস্তুত করেছেন । 
 
বৃহস্পতিবার (২২নভেম্বর) জেলা নির্বাচন অফিসার জনাব আতাউর রহমান সাহেবের নিকট পর্যায়ক্রমে মনোনয়ন ফরম জমা দিবেন। সমন্বয়কারী আরও বলেন-নারায়ণগঞ্জের জনগণ বিবেকসম্পন্ন এবং সচেতন তাই তাদেরকে স্মরণ করে দিতে চাই; ক্রিকেট টিমে পরপর কয়েক ম্যাচে খারাপ খেললে দল থেকে তাকে বাদ দেওয়া হয়। পুনরায় ফর্মে উঠে জাতীয় দলে তাকে জায়গা নিতে হয়। তো দেশের রাজনীতিতে এই পারফরমেন্স রেটিংটার প্রয়োগ হওয়া দরকার। তাছাড়া বাঙালী বেশ বিস্মৃতি পরায়ণ জাতি। এরা বর্তমান যন্ত্রণায় অতীত বেদনা ভুলে যায়। ক্ষমতাসীনদের নামিয়ে আগের ফেলুয়াদের বারবার সুযোগ দেয়। রাশিয়া আমেরিকার মত দেশের সমগ্র রাজনীতি দুই বলয়ের বাইরে যেতে দেয়না। কিন্তু নারায়ণগঞ্জবাসীকে বুজতে হবে অতীতে যারা ২ বার ৩ বার ব্যর্থ হয়েছে রাষ্ট্রযন্ত্র তাদের হাতে ফের ছেড়ে দিলে পারফরমেন্স  একই হবে।
 
পরিশেষে তিনি বলেন- এই দ্বন্দ্বমুখর বলয় ভাঙেন। নতুনকে একবার সুযোগ দেন। ৫ বছর সময় দিতে হবেনা। একবছরে পারফরমেন্স ভালো না হলে আবার টেনে-হিছড়ে ক্ষমতা থেকে নামাই ফেলিয়েন। একবার সুযোগ  দিয়ে দেখেননা,কী হয়?

সর্বশেষ সংবাদ শিরোনাম