Mon, 19 Nov, 2018
 
logo
 

না.গঞ্জের মডেল মসজিদের স্থান চূড়ান্ত, ছক তালিকা দপ্তরে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মডেল মসজিদের স্থান নির্বাচন চূড়ান্ত করে ছক তালিকা প্রকল্প দপ্তরে প্রেরণ করেছে নারায়ণগঞ্জ ইসলামিক ফাউন্ডেশন। তবে এর মধ্যে বেশ কয়েকটি মসজিদের জন্য পুন: ম্যাপ প্রস্তুত করা হতে পারে।

সোমবার (৪ নভেম্বর) দুপুরে এতথ্য জানা যায়।

সূত্রে জানা গেছে, প্রকল্পটি ২০১৭ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের ডিসেম্বর মেয়াদে বাস্তবায়নের কথা। এখন এ মেয়াদ ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর প্রস্তাব করা হবে। জেলা, সিটি করপোরেশন ও উপজেলায় মসজিদগুলো নির্মাণ করা হবে। এরমধ্যে জেলায় ১ চারতলা মসজিদ নির্মাণ করা হবে। আর ৫ উপজেলায় করা হবে তিনতলা ৫টি। জেলা শহরের মসজিদে লিফটও থাকবে। এসব মসজিদে দৈনিক পুরুষ ও নারীদের নামাজের ব্যবস্থা থাকবে।

ইসলামিক ফাউন্ডেশন বলছে, মডেল মসজিদের স্থান নির্বাচন চূড়ান্ত করে ছক তালিকা প্রকল্প দপ্তরে প্রেরণ করা হয়েছে।

এবিষয়ে নারায়ণগঞ্জ জেলার উপ-পরিচালক জানান, জেলা মডেল মসজিদের নির্বাচিত স্থানে লিংক রোড ৪ লেনে উন্নীত হলে কোন সমস্যা যাতে না হয়, সে দিকটি বিবেচনা করে পুন: ম্যাপ প্রস্তুত প্রয়োজন। এছাড়া সদর উপজেলার মডেল মসজিদের জন্য প্রস্তাবিত স্থানে জমি অধিগ্রহণের জন্য সংস্থান না থাকায় সরকারী খাস জমিতে নতুন প্রস্তাব প্রেরণ করা প্রয়োজন। তা্ই পুরাতন ডিসি কোট জামে মসজিদের স্থানে সদর উপজেলার মডেল মসজিদ নির্বাচনের প্রস্তাব প্রেরণ করা প্রয়োজন। পাশাপাশি বন্দর উপজেলার মডেল মসজিদে জন্য গণপূর্ত বিভাগের পরিত্যাক্ত জমিতে বন্দোবস্ত প্রদানের জন্য প্রস্তাব করা হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম