Wed, 19 Sep, 2018
 
logo
 

‘মেয়র আইভীর কোন ব্যাংক একাউন্ট নেই’

লাইভ নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ. কে. এম. আবু সুফিয়ান বলেছেন, আমাদের মেয়র মহোদয় হযরত আলী (রাঃ) এর ওফাত দিবসে পালন করেন। তিনি বর্তমান সময়ের একমাত্র নেত্রী যার কোন ব্যাংক একাউন্ট নেই। তার বাবার রেখে যাওয়া সম্পত্তি থেকে তিনি দান করেন। তিনি প্রতি আরবী মাসের ১১ তারিখে তার বাসায় ১১ শরীফ পড়ান । আপনারা সবাই জানেন মেয়র মহোদয় প্রতি রমজান মাসে তার বাসায় ইফতারের ব্যবস্থা করেন।

তিনি সর্বদা সূন্নীয়াতের জন্য কাজ করেন। আমাদের  মাননীয় মেয়রও তরিকত অনুসারী ও আধ্যাতিক পরিবারের লোক। তিনি নিজেও আধ্যাতিক তরিকতে বিশ্বাসী ও সর্বদা পালনকারী, তাই আল্লামা বাকী বিল্লাহ জালালী আল কাদেরী এর সাথে মাননীয় মেয়র মহোদয়ের সুসম্পর্ক বজায় ছিলো। বর্তমানে বিত্তবান অনেক রাজনীতিবিদ রয়েছেন যারা অঢেল সম্পদের মালিক হওয়া সত্তেও নিজের বাবা-মায়ের নামে মাদরাসা, স্কুল বা কলেজ করতে পারে না। কিন্তু তিনি নিজের বাবার নামে মাদরাসা প্রতিষ্ঠা করেছেন ।

গত শুক্রবার বিকেলে বন্দর কবরস্থান সংলগ্ন আল্লামা বাকী বিল্লাহ আল কাদরী প্রতিষ্ঠিত জামেয়া গাউছিয়া তৈয়বীয়া তাহেরীয়া মাদ্রসার বার্সিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামীলীগ নেতা আবু সুফিয়ান এসব কথা বলেন। মাদ্রাসার সভাপতি আবুল কাশেম বাদশার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধাণ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ডাঃ সেলিনা হায়াত আইভী। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ব্যবসায়ী চান মিয়া, মাদ্রাসা উন্নয়ন কমিটির কাজী শহীদ, আবু সাইদ কাদেরী, আবুল হোসাইন, আওয়ামীলীগ নেতা কামরুল  হুদা বাবু, এলিন প্রমুখ।

তিনি আরও বলেন, যদিও বাকী বিল্লাহ (রঃ) এর মাদরাসা নামে ্আমাদের এলাকার সব লোক এই মাদরাসা কে চিনে। কিন্তু মাদরাসার প্রতিষ্ঠাতা তিনি নিজের বা তার কোন স্বজনের নামে এই মাদরাসার নাম দেন নাই বরং নিস্বার্থভাবে আল্লার ওলীদের নাম দিয়েছেন । ঠিক তেমনি মেয়র মহোদয় ও নিজের নাম না দিয়ে আল্লার ওলীদের নামে দান করেন। ঠিক যেমনটি করেছেন এই মাদরাসার ক্ষেত্রে । তিনি নির্বাচনে জয়ী হওয়ার পর প্রথমেই এই মাদরাসার রাস্তা প্রায় ৪০লক্ষ টাকা ব্যয় করে নির্মাণ করে দেন, অথচ কোন প্রতিশ্রুতি ছাড়াই তিনি এই কাজ করেছেন। আল্লাহ চাইলে ভবিষ্যতেও তিনি এই মাদরাসার জন্য মুক্ত হাতে দান করবেন।

আজ আমরা খুবই শোকাহত আমাদের মাঝে এই মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা বাকী বিল্লাহ জালালী আল কাদেরী আমাদের মাঝে নেই। তিনি থাকলে এই মাদরাসা আরও উন্নত হতো। তিনি সবর্দা আমাদের খোজ খবর নিতেন। তিনি যদি মৃত্যু বরন করে থাকেন আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক।

সর্বশেষ সংবাদ শিরোনাম