Sun, 17 Jun, 2018
 
logo
 

আখেরি মোনাজাতে ইজতেমার প্রথম পর্ব সমাপ্ত, ফিরছে না.গঞ্জের ধর্মপ্রাণ মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে তাবলিগ জামাতের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম ধাপ।
রোববার সকাল ১০টা ৪০ মিনিটে মোনাজাত শুরু হয়ে বেলা ১১টা ১৫ মিনিটে শেষ হয়।

৩৫ মিনিটের এ মোনাজাতের ১৪ মিনিট আরবিতে ২১ মিনিট বাংলায় পরিচালিত হয়। মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোহাম্মদ জুবায়ের। এবারই প্রথম বাংলায় মোনাজাত হয়েছে।


এর আগে সকাল সোয়া ৮টা থেকে বাংলা ভাষায় হেদায়েতি বয়ান শুরু হয়। এবার কাকারাইলের মুরুব্বি মাওলানা আবদুল মতিন বাংলায় এ হেদায়েতি বয়ান করেন।


ঢাকা-নারায়ণগঞ্জসহ পার্শ্ববর্তী জেলার ধর্মপ্রাণ মানুষ মোনাজাতে অংশ নিতে ভোর রাত থেকে ইজতেমার ময়দানের দিকে রওনা হয়েছিলো।
মোনাজাত শেষে যে যার মতো, কেউ বা আবার দল বেধে নিজ নিজ জেলার ফিরছেন। এ বছর নারায়ণগঞ্জ জেলার ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।


ইজতেমার শীর্ষ মুরব্বি গিয়াসউদ্দিন বলেন, ইজতেমায় দুই পর্বে ২৭ টি জেলা অংশ নেবেন। প্রথম পর্বে ১৪ টি জেলা অংশ নিয়েছে ও দ্বিতীয় ১৪ টি জেলা অংশ নিবে। এর মধ্যে ঢাকার মুসল্লিরা দুই পর্বেই অংশ নিবেন।


ইজতেমার ময়দানে প্রতি জেলার মুসল্লিদের অবস্থানের আলাদা স্থানকে খিতা বলে। প্রথম পর্বে ১৪ জেলার মুসল্লিদের জন্য ২৮ খিত্তা নির্ধারণ করা হয়েছে। এর মাঝে নারায়ণগঞ্জের ধর্মপ্রাণ মানুষ ছিলো ১২ এবং ১৯ নং খিত্তায়।

সর্বশেষ সংবাদ শিরোনাম