Sun, 26 Feb, 2017
 
logo
 

বড়দিন অনুষ্ঠানে জেলা প্রশাসক, ‘আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা মানুষ’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে পালিত হয়েছে খ্রিষ্টান ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব বড়দিন। দিনটি উপলক্ষে নগরীর বঙ্গবন্ধু সড়কের সাধু পৌলের গির্জা ও সিরাজউদ্দৌলা সড়কের ব্যাপ্টিস্ট চার্চকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে।

গির্জাগুলোতে রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রিসহ বিভিন্ন আয়োজনে সাজানো হয়েছে।

রোববার বড়দিন উপলক্ষে সকাল থেকেই আয়োজন করা হয়েছে প্রার্থনা সভা, কেক কাটা, কীর্তন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। বেলা সাড়ে ১১টায় সাধু পৌলের গির্জায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া এবং জেলা পুলিশ সুপার মঈনুল হকের উপস্থিতিতে কেক কেটে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন হায়দার, সিনিয়র সহকারী পুলিশ সুপার লিমন রায়, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান, ফাদার অমল রোজারিও, সেক্রেটারী পিন্টু পলিকাপ পিউরিফিকেশন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান পরিষদের নারায়ণগঞ্জ মহানগর সভাপতি লিটন চন্দ্র পাল সহ খ্রিষ্টান ধর্মাবলম্বীরা।

জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেন, আল্লাহ মানুষকে সৃষ্টির সেরা জীব হিসেবে সৃষ্টি করেছেন। তাই আমরা মানুষ এটাই আমাদের সবচেয়ে বড় পরিচয়। মানুষকে ভালবাসার মাধ্যমেই আল্লাহর সান্নিধ্য পাওয়া যাবে। আমরা নারায়ণগঞ্জকে একটি রোল মডেল হিসেবে স্থাপন করতে চাই এবং আপনাদের সকলের সহযোগিতা চাই।
বড়দিন অনুষ্ঠানে জেলা প্রশাসক, ‘আমাদের সবচেয়ে বড় পরিচয় আমরা মানুষ’
তিনি আরো বলেন, দেশ বেঁচে থাকলে আমরা বেঁচে থাকবো। তাই আমাদের উচিত সকল ধর্মের মানুষকে ভালবাসা। আমি জেলা প্রশাসনের পক্ষ থেকে সকলকে বড় দিনের শুভেচ্ছা জানাচ্ছি।

পুলিশ সুপার মঈনুল হক বলেন, নারায়ণগঞ্জের মানুষ শান্তিপ্রিয়। এখানে সকল ধর্মের মানুষ তাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখবে। যিশু শান্তির যে দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তা আমাদের বজায় রাখতে হবে।

পিন্টু পলিকাপ পিউরিফিকেশন বলেন, ''বড়দিন সার্বজনীন উৎসব। সকল ধর্মের মানুষ এই উৎসবে শামিল হতে পারবে। আমাদের বড়দিনের প্রার্থনার মূল মন্ত্র শান্তির আহ্বান।

এদিকে বেলা ১২ টায় ব্যাপ্টিস্ট চার্চে কেক কাটেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জসিম উদ্দিন হায়দার। এসময় আরো উপস্থিত ছিলেন, সেক্রেটারী জেমস অরবিন্দ হালদার, পাষ্টর সাগর সওদাগর। এছাড়া ধর্মীয় আলোচনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রেভাঃ রবার্ট সরকারসহ খ্রিষ্টান ধর্মাবলম্বীরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪