Fri, 14 Dec, 2018
 
logo
 

জন্মদিনে রাজু আহমেদ ‘বেচেঁ আছি, তাই সৃষ্টি কর্তার প্রশংসা করি’

বিজয়তা রায়, লাইভ নারায়ণগঞ্জ: শৈশব থেকেই ছড়া কবিতা লিখতে ভালোবাসতেন ছোট্ট রাজু। কে জানতো সেই রাজুই একদিন লেখক হিসেবেই প্রতিষ্ঠিত করবেন নিজেকে। করবেন ‘বড় বড় প্রতিবেদনও’।

নিশ্চিই ভাবছেন কে এই রাজু? হ্যা, ছোট্ট সেই রাজুই আজকের দৈনিক যুগান্তর পত্রিকা, বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি’র জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক নারায়ণগঞ্জের আলো পত্রিকার সম্পাদক রাজু আহম্মেদ। আজ তার ৩৮ তম জন্মদিন। তার জন্মদিনে লাইভ নারায়ণগঞ্জের পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।

জন্মদিনে রাজু আহমেদ ‘বেচেঁ আছি, তাই সৃষ্টি কর্তার প্রশংসা করি’

১৯৮০ সালের ৩ ডিসেম্বর আব্দুল রশিদ ও মায়া রশিদ দম্পতির ঘরে নারায়ণগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। পরিবারের ছোট সন্তান হওয়ায় আদরের ছিলেন তিনি।

শৈশব নারায়ণগঞ্জেই কেটেছে। প্রিপারিটি কিন্ডার গার্ডেন স্কুল থেকে তার অধ্যায়নের শুরু, তারই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জ হাইস্কুল থেকে এসএসসি, ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি কলেজ হতে এইচএসসি সম্পন্ন করেন। পরবর্তীতে ইসলামিক ইউনিভার্সিটি থেকে বি.বি.এ ও এম.বি.এ করেন তিনি। প্রিয় রং কালো, পছন্দের তালিকায় সব ধরনের খাবার রয়েছে। অবসরে ভালোবাসেন গজল শুনতে।

জন্মদিনে রাজু আহমেদ ‘বেচেঁ আছি, তাই সৃষ্টি কর্তার প্রশংসা করি’

২০০০ সালে সাপ্তাহিক পত্রিকার মাধ্যমে প্রথম লেখা প্রচার হয়। এরপর ‘দৈনিক জনতা’ ‘বাংলাদেশ টুডে’ ‘দৈনিক দেশ বাংলা’ ধারাবাহিক ভাবে কাজ করে এসেছেন। বর্তমানে দৈনিক যুগান্তর পত্রিকা, বেসরকারি টিভি চ্যানেল ডিভিসির জেলা প্রতিনিধি ও স্থানীয় দৈনিক নারায়ণগঞ্জের আলো পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জন্মদিনে রাজু আহম্মেদ বলেন ‘বুড়া মানুষের আবার জন্মদিন! আগে কেক কেটে জন্মদিন পালন করেছি। যখন দেখেছি একজন বিশেষ মানুষ ১৫ আগস্টে কেক কাটে, তাঁর পর থেকে আর কেক কাটি না।’

জীবনের এই পর্যায়ে নিজেকে কতটুকু সফল মনে করেন? জানতে চাইলে রাজু আহম্মেদ বলেন, ‘আলহামদুলিল্লাহ। প্রতিদিন অন্তত্য পক্ষে তিনবার আলহামদুলিল্লাহ বলা উচিৎ। ১৬ কোটি মানুষের মাঝে প্রায় ১৪ কোটি মানুষের তুলনায় আল্লাহ ভালো রেখেছে। সফলতা ব্যর্থতার পাল্লা মাপতে গিয়ে মানুষের চাহিদা বাড়ে, যে যেই অবস্থায় আছে আলহামদুলিল্লাহ বলা উচিৎ।’

সর্বশেষ সংবাদ শিরোনাম