Mon, 18 Feb, 2019
 
logo
 

ভেজাল, মাদক, বাল্যবিয়ে ও যৌতুকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ভেজাল খাদ্য, মাদক, বাল্যবিয়ে ও যৌতুকের বিরুদ্ধে ব্রাইট শিশু কানন হাই স্কুলের শিক্ষার্থীরা মানববন্ধন ও জনসচেতনতামূলক কর্মসূচী পালন করেছে।

শনিবার বেলা ১১ টায় উপজেলার দক্ষিণপাড়া ভূতের ও বাঘের বাড়ি এলাকায় এ মানববন্ধন কর্মসূচী পালন করেন।

জানা যায়, নগরপাড়া এলাকার ব্রাইট শিশু কানন স্কুলের শিক্ষার্থীদের নিয়ে গঠিত অঙ্গ প্রতিষ্ঠান একঝাঁক জোনাকিদের উদ্যোগে দক্ষিণপাড়া ভূতের বাড়ি ও বাঘের বাড়িতে বনভোজনের আয়োজন করা হয়।

বনভোজন শেষে ঐ এলাকার ঘরে ঘরে গিয়ে শিক্ষার্থীরা বাল্যবিয়ের কুফল, যৌতুকের প্রভাব, ভেজাল খাদ্যের ক্ষতিকর প্রভাব ও মাদকের কুফল নিয়ে জনসচেতনতামূলক কর্মসূচী পালন করেন।

পরে ভূতের বাড়িতে বাল্যবিয়ে, যৌতুক, ভেজাল ও মাদক বন্ধের দাবীতে মানববন্ধন কর্মসূচী পালন করেন। শিক্ষার্থীরা বলেন, সমাজ থেকে এগুলো দূর করতে হবে। নতুবা আগামী প্রজন্ম ধ্বংস হয়ে যাবে।

আমরা একঝাঁক জোনাকীরা চেষ্টা করবো। ইতিমধ্যে একজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করেছি। স্কুলের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম রফিক বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীরা নিজেরা একটা সংগঠন করেছে। তাদের পরিকল্পনা তারা নিজেরা বাল্যবিয়ে, যৌতুক, ভেজাল, মাদকের বিরুদ্ধে কাজ করবে।

এছাড়া বৃক্ষ রোপণ থেকে শুরু করে নানা সামাজিক কর্মকান্ড করতে তারা ইচ্ছুক। মানবন্ধনে স্কুলের আড়াই শতাধিক শিক্ষার্থী, স্কুলের শিক্ষক, অভিভাববক ও স্থানীয় এলাকাবাসী অংশগ্রহণ করেন।

বক্তব্য রাখেন ইউপি সদস্য মাসুম আহম্মেদ, স্কুলের পরিচালক নজরুল ইসলাম লিখন, রায়হানা সুলতানা কণা, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, সভাপতি রিনা আক্তার, শিক্ষক আনোয়ার হোসেন, আলআমিন মিয়া, আলিফ নূর, ডলি করিম, মোকশেদা আক্তার, তাসলিমা আক্তার, নিশি আক্তার, আঁখি আক্তার প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম