Thu, 24 Jan, 2019
 
logo
 

উৎসব মুখর পরিবেশে বন্দরে বই বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নতুন বছরের প্রথম দিনেই উৎসবের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের মাঝে নতুন বই তোলে দিলেন প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এবছর তারই ধারাবাহিকতায় বন্দরেও পাচ্ছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ জানুয়ারী) সকাল ১০ টায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা সকল শিক্ষার্থীদের মাঝে সরকারি বই বিতরণ করেন।

নতুন বছরের শুরুতে বই বিতরণের আমেজটা উৎসব মূখ্যর করতে প্রধান অতিথি হিসেবে বন্দর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সরকারি বই বিতরণ করেন।

উৎসব মুখর পরিবেশে বন্দরে বই বিতরণ

এছাড়াও ৪৫ নং নবীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে সরকারি বই বিতরণ করেন বীর মুক্তিযোদ্দা হাজী লিয়াকত আলী, বন্দর থানা কমাডার নাসির আরী আক্কাছ ও ইউনিয়র কমাডার মীর আজিজ জব্বার সহ আরো অনেকে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রমতে, ২০১৯ সালের জন্য জেলার ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেনি ৩ লাখ ৬৬ হাজার ৯‘শ ৮৩জন শিক্ষার্থীর জন্য মোট ১৭ লাখ ২৮ হাজার ২৭৩টি বই দেওয়া হয়েছে। এছাড়া শিশু শ্রেণির জন্য ১৯৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৩ হাজার ২৬টি বই দেওয়া হয়েছে।

শিক্ষা শাখার নির্বাহী অফিসার কাবেরী রায় বলেন, উৎসব মুখ্যর পরিবেশে বছরের শুরুর দিনেই শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের বই তুলে দেওয়া হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা বছরের শুরুর থেকে পড়ালেখাটা শুরু করতে পারে। আর তাদের ভবিষৎ পরিকল্পনাটা ও করতে পারে।

সর্বশেষ সংবাদ শিরোনাম