Thu, 24 Jan, 2019
 
logo
 

পাঠ্যপুস্তক উৎসবে মেতে উঠেছে না.গঞ্জের শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মাথায় সাদা টুপি। চোখে মুখে হাসির ঝিলিক। হাতে হাতে নতুন বই। বইয়ের কাঁচা সুবাসে উদ্বেলিত খুদে শিক্ষার্থীরা। নতুন বই হাতে পেয়েই নেড়েচেড়ে দেখতে ব্যস্ত একেকজন। হঠাৎ কিছু চোখে পড়তেই পাশের সহপাঠীর সঙ্গে মুখ হাত দিয়ে হাসিতে লুটিয়ে পড়ছে কেউ কেউ।

আবার অনেকে বইয়ের ঘ্রাণ শুঁকে দেখছে। নতুন বই বিতরণের মধ্য দিয়ে পাঠ্যপুস্তক উৎসবে মেতে উঠেছে নারায়ণগঞ্জ।

পাঠ্যপুস্তক উৎসবে মেতে উঠেছে না.গঞ্জের শিক্ষার্থীরা

নগরীর নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে মাঠে আজ মঙ্গলবার সকালে জেলা শিক্ষা অফিসের আয়োজনে পাঠ্যপুস্তক উৎসব ২০১৯ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রাব্বি মিয়া। পরে কুতুব আইল প্রাথমিক বিদ্যালয় ও নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তিনি বই বিতরণ করেন।

জেলা প্রশাসক রাব্বি মিয়া কয়েকজন শিক্ষার্থীর হাতে বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, আজকের শিক্ষার্থীগণই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে সরকারের ভিশন ২০৪১ বাস্তবায়নসহ ডেলটা প্লান বাস্তবায়নে। আমরা আজকের শিক্ষার্থীদের জন্য সুন্দর ও সমৃদ্ধ বাংলাদেশ রেখে যেতে চাই। সেই বাংলাদেশের পাসপোর্ট নিয়ে যাতে সারা বিশ্ব ভ্রমণ করতে পারে বাংলাদেশের নাগরিকগণ।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শরিফুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহীন্দ্র কুমার মন্ডল, স্কুল পরিচালনা পরিসদের সভাপতি চন্দন শীল, পরিচালনা পরিষদ সদস্য আবদুস সালাম, ডা. আতিকুজ্জামান, আমিনুল ইসলাম মিঠু, দেলোয়ারা বেগম ও কামরুল ইসলাম খান।

এবছর জেলার ২ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক-প্রাথমিক থেকে ৫ম শ্রেনি ৩ লাখ ৬৬ হাজার ৯‘শ ৮৩জন শিক্ষার্থীর জন্য মোট ১৭ লাখ ২৮ হাজার ২৭৩টি বই দেওয়া হয়েছে। এছাড়া শিশু শ্রেণির জন্য ১৯৯৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ৬৩ হাজার ২৬টি বই দেওয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম