Fri, 14 Dec, 2018
 
logo
 

প্রাথমিকে তৃতীয় দিনের পরীক্ষায় না.গঞ্জে অনুপস্থিত ৩৫৫৬

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার তৃতীয় দিনে নারায়ণগঞ্জে অনুপস্থিত ৩৫৫৬ জন পরীক্ষার্থী। এর মাঝে প্রাথমিকে অনুপস্থিত ৩১১৭ ও ইবতেদায়ীতে ৪৩৯ জন।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জের ১৫৫টি কেন্দ্রে সারা দেশের সাথে একযোগে অনুষ্ঠিত হয় প্রাথমিক বিজ্ঞান ও আরবি।

এবার নারায়ণগঞ্জ জেলা থেকে পরীক্ষা দিচ্ছেন ৫৫ হাজার ২৯৬ জন শিক্ষার্থী। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে ৫১হাজার ৬০৫ জন ও ইবতেদায়িতে ৩ হাজার ৬৯১ জন। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে পরীক্ষার্থীদের মধ্যে ২৪ হাজার ২৭৫ জন ছাত্র এবং ২৭ হাজার ৩৩০ জন ছাত্রী। এছাড়া ইবতেদায়ি সমাপনীতে ছাত্র ১ হাজার ৯৪২ জন এবং ছাত্রী ১ হাজার ৭৪৯ জন পরীক্ষা দিচ্ছেন।

নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে এসব তথ্য জানান মাহবুবুর নবী জানান, বাংলা পরীক্ষায় প্রাথমিক থেকে উপস্থিত ছিলেন ৪৮৪৮৪ জন, অনুপস্থিত ছিলেন ৩১১৭ জন। এছাড়া ইবতেদায়ীতে উপস্থিত ছিলেন ৩২৯৬ জন ও অনুপস্থিত ছিলেন ৪৩৯জন।

পরীক্ষার বিস্তারিত সময়সূচি :

প্রাথমিক সমাপনীতে আগামী ২৫ নভেম্বর গনিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ২০০৯ সালে প্রথম প্রাথমিক সমাপনী শুরু হয়। ইবতেদায়ি সমাপনী শুরু হয় আরো এক বছর পর। সেই অনুযায়ী দশম বারের মতো প্রাথমিক সমাপনী ও নবমবারের মতো ইবতেদায়ি সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম