Tue, 11 Dec, 2018
 
logo
 

বিদ্যানিকেতন স্কুলে স্কাউটদের দিনব্যাপী তাবু বাস ও দীক্ষা গ্রহন অনুষ্ঠান


লাইভ নারায়ণগঞ্জ: ডিজিটাল প্রত্যয় উন্নত স্কাউট এ শ্লোগান দিয়ে দিনব্যাপী বিদ্যানিকেতেনের স্কাউটদের প্রথম তাঁবু বাস এবং দীক্ষা গ্রহন অনুষ্ঠান স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। বিদ্যানিকেতনের ৩২জন স্কাউট এবং ৩২জন গার্লস স্কাউটের ক্যাম্প ফায়ারের মধ্য দিয়ে শুক্রবার রাতে সমাপ্তি হয়।

ক্যাম্প ফায়ারে অগ্নি প্রজ্জলন করেন নারায়নগঞ্জ সদর উপজেলা স্কাউটের সহ সভাপতি এডভোকেট মাহবুবুর রহমান মাসুম। এসময় উপস্থিত ছিলেন বিদ্যানিকেতন পরিচালনা পরিষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন,বিদ্যানিকেত ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান ও নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, বিদ্যানিকেতন ট্রাষ্টির সদস্য এডভোকেট নবী হোসেন, হোসেন ব্যাপারী, মোয়াজ্জেম হোসেন সোহেল এবং প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

বিদ্যানিকেতন স্কুলে স্কাউটদের দিনব্যাপী তাবু বাস ও দীক্ষা গ্রহন অনুষ্ঠান
এসময় এডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, স্কাউটদের আদর্শবান নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। তিনি বলেন স্কাউটের জনক ব্যাটেন পাওয়েলের আদর্শ ধারন করে আমাদেরকে অসাধ্য সাধন করতে হবে। আমাদের স্কাউটদের জীবনে কোন অসম্ভব থাকবে না। সব অসম্ভবকে সম্ভব করে তুলতে হবে।
কাশেম হুমায়ুন বলেন, আমাদের প্রত্যেকের জীবনে একটি টার্গেট থাকতে হবে। একজন তরুনের টার্গেট হওয়া উচিত সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠা। তিনি বলেন স্কাউটরা হবেন মানবিক গুনের অধিকারী। যেখানে ভালো কাজ সেখানেই তাদের অংশগ্রহন থাকরে।তিনি বলেন বিদ্যানিকেতেন লেখাপড়ায় যেমন শ্রেষ্ঠত্ব বজায় রেখেছে তেমনি স্কাউটিংয়ে শ্রেষ্টত্ব নিয়ে আসতে স্বক্ষম হবে।
এর আগে সকালে দিনবাপী তাবু বাস এবং দীক্ষা অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা স্ক্উাটের সাধারন সম্পাদক ফজলুল হক মন্টু এবং বিকেলে দীক্ষা প্রদান করেন এডভোকেট নবী হোসেন এবং গার্লস স্কাউট শিক্ষক মাহাবুরা জেসমীন। পরে দীক্ষা গ্রহনকারী স্কাউট এবং গার্লস স্কাউটদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম