Sat, 15 Dec, 2018
 
logo
 

জেলা প্রশাসকের নিকট তোলারাম কলেজের শিক্ষার্থীদের স্বারকলিপি প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১৩ নভেম্বর মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা পুনরায় নেবার দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থীবৃন্দ।
বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুর ২ টায় পরীক্ষা পুনরায় নেওয়া ও সহকারী অধ্যাপক জনাব রফিকুল ইসলামকে নারায়ণগঞ্জ থেকে অনতিবিলম্বে অপসারণ করার প্রসঙ্গে জেলা প্রশাসকের কার্যালয়ে এই স্মরকলিপি দেন মাস্টার্সের (২০১৫-১৬) শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।
 
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ১৩ নভেম্বর নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মার্স্টাসের শেষ বর্ষের পরীক্ষা চলাকালীন সময়ে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রভাষক রফিকুল ইসলাম পরীক্ষা কক্ষে উপস্থিত হন। কক্ষে ঢুকেই শিক্ষার্থীদের সঙ্গে থাকা মুঠোফোন তার কাছে জমা দিতে বলেন। সে অনুযায়ী কক্ষের ৪০ জন পরীক্ষার্থী তাদের ফোন জমা দেন। কিন্তু ফোন জমা দেবার পরেও শিক্ষক রফিকুল ইসলাম সেই ৪০ জন পরীক্ষার্থীর পরীক্ষাপত্র রেখে দেন এবং বলেন ২ ঘন্টা পর তা ফেরত দেয়া হবে। ২ ঘন্টা পর ১২ জন শিক্ষার্থীদের যারা বাটনফোন নিয়ে আসে তাদের পরীক্ষাপত্র দিয়ে দেওয়া হলেও বাকি ২৮ জন পরীক্ষার্থীদের পরীক্ষাপত্র দেওয়া হয় না। দুই ঘন্টা পেরিয়ে ৩ ঘন্টা হয়ে যায়। পরীক্ষাপত্র ফেরত না পেয়ে পরীক্ষার্থীরা শিক্ষকের কাছে মিনতি করেন। তবুও পরীক্ষাপত্র ফেরত না দিয়ে উল্টো তাদের সঙ্গে অমানবিক ও অশ্লীল আচরণ করেন প্রভাষক রফিকুল ইসলাম। শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানকে কটুক্তি করেও কথা বলেছেন বলেও তারা অভিযোগ করেন এবং পুনরায় পরীক্ষা কিংবা গ্রেড পয়েন্ট কিছুটা বাড়িয়ে দেওয়ার কথা বলেন।
 
শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তোমরা নিজেরা বুল করেছো তা স্বীকার করতে শিখো। তোমাদের সাথে শিক্ষক যদি মারধর করে থাকে কিংবা অন্য কোন উপায়ে অপমান করে থাকে তবে তিনি কাজটি ঠিক করেন নি। আমি এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

সর্বশেষ সংবাদ শিরোনাম