Tue, 11 Dec, 2018
 
logo
 

শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই: কাউন্সিলর আফজাল হোসেন

লাইভ নারয়নগঞ্জ: ‘দল যার যার, এমপি সেলিম ওসমান সবার। উন্নয়নের ক্ষেত্রে তার কাছে কোন দল নেই।’ 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে জেলা জাতীয় যুগ্ম আহবায়ক ও এনসিসির ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর আফজাল হোসেন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।উক্তদিন সকালে ২৪ নং ওর্য়াডস্থ দুটি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে জেলা জাতীয় যুগ্ম আহবায়ক ও নাসিক ২৪ নং কাউন্সিলর আফজাল হোসেন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

৪৪ নং আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আফজাল হোসেন বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কাজ করছে। তোমাদের সকলকে সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। সুন্দর সমাজ গঠনের লেখাপড়ার কোন বিকল্প নেই। লেখাপড়া করলেই চলবে না। ভালভাবে লেখাপড়া করতে। তোমরা আগামীর ভবিষ্যত। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার থাকায় দেশ আজ ডিজিটাল। আমরা যে নিজের মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে পদ্ধা সেতুর মত ব্যায় বহুল কাজ নিজস্ব অর্থায়নে করে বিশ্ববাসী জানিয়ে দিয়েছে তোমাদের টাকার প্রয়োজন নেই। বাংলার মানুষের টাকায় এ সেতু করা হবে। এটা সম্ভব হয়েছে শুধু শেখ হাসিনার বিচক্ষনতা ও মেধায়।

প্রধান অতিথি আরো বলেন, সমপনী পরিক্ষার্থীরা কৃতকার্য হয়ে বিদ্যালয়ের সুনাম বয়ে আনবে বলে আমি আশাবাদী । প্রয়াত সাংসদ নাসিম ওসমান আমার রাজনৈতিক গুরু। তিনি আজ নেই। তাতে কি হাজারো নাসিম ওসমান তিনি তৈরি করে গেছে। তার মৃত্যুতে শূন্য আসনে সেলিম ওসমান ভাই এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তিনি উন্নয়ন নিয়ে শুধু চিন্তা করেন। নিজস্ব অর্থায়নে বন্দরে যে সকল শিক্ষা প্রতিষ্ঠান করেছে তা ইতিহাসে বিরল। নারায়নগঞ্জ- ৫ আসনে সেলিম ওসমান এমপি ভাই শুধু উন্নয়ন নয়, মৃত্যু'র পর তার লাশ নবীগঞ্জ বাগে এ জান্নাত কবরস্থানে দাফন করার ঘোষনাসহ তার পরিবারকে বলে গেছেন। মানুষের ভাগ্যের উন্নয়ন করতে তিনি নীট পল্লীসহ অনেকগুলো প্রকল্প নিয়ে কাজ করছেন। তিনি বন্দরবাসীর জন্য একজন উলি।

শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই: কাউন্সিলর আফজাল হোসেন

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আল আমিন হোসেনের শুভেচ্ছান্তে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, শহীদুল্লাহ মাষ্টার, হাজী মো. আলী হোসেন মুন্সি, তমিজ উদ্দিন, মো. শাহাজালাল, আ. মালেক মেম্বার, মো. শাহাজালাল, মাহবুবুর রহমান সিকদার, মো. আ. রশিদ, কাজী জামান, মোসলেউদ্দিন, শায়লা বেগম।

এ সময় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি জাহাঙ্গীর আলম, সদস্য আয়েশা বেগম, রুবেল মিয়া, আজমেরি বেগম, রাশিদা বেগম, দেলোয়ার হোসেন, তারিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা আরাফাত কবির ফাহিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন মঞ্জুর মোর্শেদ সুমন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি হাজী মো. আইউব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন রোটারিয়ান গিয়াসউদ্দিন চৌধুরী।

এর পূর্বে ৪৫ নং নবীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সমাপনী পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কাউন্সিলর আফজাল হোসেন। এ সময় প্রধান শিক্ষক রায়হানা বেগম, মো. সেলিম, লাভলী, ইয়াসমিন, তাহমিনা, রাবেয়া বোশরী,শাহানাজ বেগম, মেহের নিগার, শারমিন সুলতানা প্রমূখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম