Sat, 15 Dec, 2018
 
logo
 

তোমারাই আগামীতে দেশকে নেতৃত্ব দিবে : শারমিন হাবিব বিন্নী

লাইভ নারাযণগঞ্জ: নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী বলেন, ‘আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিক্ষা জীবন শেষে তোমাদের মধ্য থেকেই কেউ আগামীতে দেশকে নেতৃত্ব দিবে। কেউবা আইন বিভাগ, সরকারি দপ্তর কিংবা মন্ত্রনালয়ে উচ্চ পদে আসীন হবে।

তবে তার আগে তোমাদের ভালো করে শিক্ষা অর্জন করতে হবে। পরিক্ষা নিয়ে তোমাদের মাঝে যে ভয় কাজ করছে, সেই ভয়কে জয় করেই তোমাদের এগিয়ে যেতে হবে। তবেই তোমরা সফল হবে।

বুধবার (১৪ নভেম্বর) বিকেলে ৩৫নং গলাচিপা বালক সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক মিলাদ ও পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

বিন্নী আরও বলেন, ‘আমিও তোমাদের মতো পরিক্ষা দিয়ে আজকের এই পর্যায়ে আসতে পেরেছি। আমার সাথে নির্বাচনে যারা প্রার্থী ছিল, তাদের পরাজিত করেই আমি কাউন্সিলর নির্বাচিত হয়েছি। এটিও একটি পরিক্ষা। সুতরাং ভয় পেলে চলবে না। পরিক্ষার হলে প্রবেশ করে কেউ ঘাবরে যাবে না। এতে তোমাদের সহজ প্রশ্নটিও কঠিন হয়ে যাবে। মনযোগ সহকারে ধীরে সুস্থে পরিক্ষা দিতে হবে।’

এসময় তিনি পরিক্ষার্থীদের সার্বিক মঙ্গল কামনা করেন। পাশাপাশি এই সময়টাতে শিক্ষার্থীদের প্রতি অভিভাবকদের একটু বাড়তি নজর দিতেও অনুরোধ করেন তিনি।

আলোচনা শেষে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী তুলে দেন তিনি। এবছর বিদ্যালয়টির প্রায় ৪৯ জন শিক্ষার্থী প্রাথমিক শিক্ষা সমাপনি পরিক্ষায় অংশ গ্রহণ করছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক অজিত কুমার দাস, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষিকা মঞ্জু মহোত্তম, এসএমসি সদস্য ফাতেমা বেগম, লায়লা বেগম, সহকারি শিক্ষিকা রেবেকা আকতার লিপি, নূরজাহান বেগম, সালেহা আক্তার এবং আজমেরী আক্তারসহ শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।

সর্বশেষ সংবাদ শিরোনাম