Mon, 19 Nov, 2018
 
logo
 

জেএসসি-জেডিসি পরীক্ষার ১ম দিনে অনুপস্থিত ১ হাজার ২শত ৯৩ জন

লাইভ নারায়ণগঞ্জ: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম দিনের বাংলা ও কোরআন মজিদ ও তাজবিদ বিষয় পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ২’শ ৯৩ জন পরীক্ষার্থী।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১০টা থেকে জেএসসিতে বাংলা ও জেডিসিতে কোরআন মজিদ ও তাজবিদ বিষয়ের পরীক্ষা শুরু হয় এবং দুপুর ১ টায় পরীক্ষা শেষ হয়।

পরীক্ষা শেষে মর্গ্যান স্কুল থেকে বের হয়ে মারিয়া নামে এক পরীক্ষার্থী বলেন, আমি সুষ্ঠভাবে খুব ভালো পরীক্ষা দিয়েছি। তবে যান-জটের কারনে পরীক্ষা হলে পৌছাতে দেরী হয়।প্রশাসনের পুুলিশ যেন এ বিষয়টা লক্ষ রাখেন। তাহলে আমরা পড়ার জন্য বেশি সময় পাব এবং সঠিক সময়ে পৌছাতে পারব ।

 

এবছর নারায়ণগঞ্জ হতে ৪৮ হাজার ৫৩ জন শিক্ষার্থী জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পুরো জেলায় ৩টি শিক্ষা বোর্ডের অধীনে ৩৪টি কেন্দ্র পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। যার মধ্যে ২৫টি কেন্দ্রের ১৭৭ টি ভেনুতে জেএসসি ও ৯টি কেন্দ্রর ৭৫টি ভেনুতে জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। জেএসসি শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ৩৯ হাজার ৫৫৩ জন ও অনুপস্থিত ছিল ৯৬৬ জন। জেডিসি পরীক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিল ৩২৯৮ জন এবং অনুপস্থিত ২৩১ জন। এছাড়া ১১টি কেন্দ্রে ১৬৯৮ জন কারিগরি বোর্ডের শিক্ষার্থীদের মধ্যে অনুপস্থিত ছিল ৯৬ জন।

 

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, নারায়ণগঞ্জ জেলায় ১২৯৩জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। জেলার প্রতিটি কেন্দ্রে পরীক্ষা খুব ভালো ভাবে অনুষ্ঠিত হয়েছে। কোনো অপ্রীতিকর ঘটনার তথ্য জানা হয় নি।

সর্বশেষ সংবাদ শিরোনাম