Sun, 21 Oct, 2018
 
logo
 

বিএনসিসি’র ভর্তি ফরম বিতরণ হচ্ছে তোলারামে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) তে ভর্তি কার্যক্রমের ফরম বিতরণ। এই কার্যক্রম চলবে আগামী সপ্তাহ পর্যন্ত। একাদশ শ্রেণীতে অধ্যায়নরত সকল শিক্ষার্থী এ ভর্তি কার্যক্রমে অংশ গ্রহণ করতে পারবে। পরীক্ষার মাধ্যমে অংশগ্রহণের সুযোগ পাবে তারা।

মঙ্গলবার (১৭ জুলাই) দুপুর ১২টায় সরকারি তোলারাম কলেজে এ কার্যক্রমের উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর বেলা রাণী সিংহ। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শাহ্ মোঃ আমিনুল ইসলাম, জীবন কৃষ্ণ মোদক ও ছাত্র নেতা মোঃ হাবিবুর রহমান রিয়াদ।

বিএনসিসির পক্ষ থেকে উপস্থিত ছিলেন সেনা সদস্য শাহ্জাহান মিয়া।

জানা গেছে, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনাবাহিনীর ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহীনীর দ্বিতীয় সারীর, আধাসামরিক, স্বেচ্ছা সেবী বাহিনী।
এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীর সমন্বয়ে গঠিত। বিএনসিসি’র মূলমন্ত্র হলো- জ্ঞান, শৃঙ্খলা ও একতা ।

অনুষ্ঠানে সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রাণী সিংহ বলেন, এই কার্যক্রমে ছাত্রদের পাশাপাশি ছাত্রীরাও অংশ গ্রহণ করতে পারবে, কার্যক্রমকে বেগবান করার জন্য আমরা সর্বাত্বক চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সেনা সদস্য শাহ্জাহান মিয়া বলেন, বিএনসিসিতে নির্বাচনকারী সকল সদস্য পরবর্তীতে যে কোনো পরীক্ষা ব্যতীত সরাসরি বাংলাদেশ সেনা বাহিনীতে ক্যাডেট অফিসার পদে যোগদান করতে পারবেন ।

সর্বশেষ সংবাদ শিরোনাম