Wed, 20 Jun, 2018
 
logo
 

না.গঞ্জ হাই স্কুলের প্রিয় মুখ ‘দপ্তরী গিয়াস’ আর নেই


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ উচ্চ বিদ্যালয়ের দপ্তরী গিয়াস উদ্দীন (৫৬) আর নেই। ঢাকা বঙ্গবন্ধু হাসপাতালে ১ বছর চিকিৎধীন থাকার পর গত ১৮ মে রাত ১২ টায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গিয়াস উদ্দীন মুন্সিগঞ্জের সদর থানার সরদার পাড়া এলাকার মৃত লোকমান মিয়ার ছেলে। মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছে।

গিয়াস উদ্দীন নারায়ণগঞ্জ হাই স্কুলে ১৯৭৮ থেকে ২০১৭ পর্যন্ত সাল পর্যন্ত টানা ৩৯ বছর দপ্তরী পদে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। অগ্নাশয় টিউমারের কারণে গত ১ বছর যাবত অসুস্থ থাকায় বর্তমানে তার বড় ছেলে মো. মিনহাজ দয়িত্ব পালন করছেন। প্রয়াত গিয়াস উদ্দীনের পিতাও একই প্রতিষ্ঠানে দপ্তরী পদে দায়িত্ব পালন করেছেন।

গিয়াস উদ্দীনের ছেলে মো. মিনহাজ লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘আমাদের অভাব অনটনের সংসার। বাবা বেঁচে থাকতে তার পরিবর্তে দপ্তরী পদে দায়িত্ব পালন করলেও সরকারি বিল মিলিয়ে মাসে ৮ হাজার টাকা পাওয়া যেত। এখন বাবা না থাকায় সরকারি বিল বাদ দিয়ে মাসে ৫ হাজার টাকা থাকতে পারে। তাই সার্বিক বিষয় বিবেচনায় বর্তমান দপ্তরী পদে চাকরিতে আমাকে স্থায়ী করার জন্য কর্তৃপক্ষকে প্রতি অনুরোধ করছি।’

সহকর্মী নজরুল ইসলাম লাইভ নারায়ণগঞ্জকে জানান, ‘৩৫ বছর যাবৎ গিয়াস ভাইয়ের সাথে কাজ করেছি। কোনদিন তার সাথে আমার বা করো মনোমালিন্য হতে দেখি নি। তার মাঝে কোন দিন দায়িত্বে অবহেল দেখতে পাইনি। নিয়মিত নামাজ পড়তেন। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুক।’

সর্বশেষ সংবাদ শিরোনাম