Sun, 17 Jun, 2018
 
logo
 

মানববন্ধনে ইশা ছাত্র আন্দোলন ‘প্রশ্নফাঁসের দায়ে শিক্ষামন্ত্রীকে পদত্যাগ করতে হবে’


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: চলমান এসএসসি সমমানসহ সকল পাবলিক পরীক্ষায় ‘প্রশ্নফাঁস’ রোধে সরকারের ব্যর্থতার প্রতিবাদে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মদ ইমদাদুল হক’র সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাওলানা আনোয়র হোসেন জিহাদী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহানগরের সেক্রেটারি মুহাম্মাদ সুলতান মাহমুদ।

মানববন্ধনে প্রধান অতিথি আনোয়র হোসেন জিহাদী বলেন, আমরা সকলেই জানি ২০১২ সাল থেকে ব্যাপক আকারে প্রশ্নফাঁস হচ্ছে। অথচ শিক্ষা মন্ত্রণালয় শুরু থেকেই তা অস্বীকার করে আসছে। কিন্তু প্রশ্নফাঁস আজ মহামারী আকার ধারণ করেছে। বিশ্ববিদ্যালয়, মেডিকেল, পাবলিক পরীক্ষা থেকে শুরু করে প্রাথমিক সমাপনী পরীক্ষারও প্রশ্নফাঁস হচ্ছে। প্রশ্নফাঁস এখন রুটিন মাফিক বিষয় হয়ে পড়েছে। চলমান এসএসসি পরীক্ষার সাতটি বিষয়ের প্রশ্নফাঁস হয়েছে। অথচ এর সাথে জড়িতদের শাস্তির আওতায় আনা হচ্ছে না। সিন্ডিকেটের মূল হোতারা থেকে যাচ্ছে বরাবরই অন্ধকারে এবং সরকার এতে চরম ব্যর্থতার পরিচয় দিচ্ছে।

প্রধান বক্তাতার সুলতান মাহমুদ বলেন, ছাত্র সমাজ দেশের ভবিষ্যৎ পরিচালক। তাদের মেধা মননে দেশ সুশোভিত হবে। বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে। কিন্তু এদেশের ছাত্র সমাজ নিয়ে রাষ্ট্রীয় ভাবে আন্তর্জাতিক যড়যন্ত্র চলছে। তাদেরকে মেধাহীন করার জন্য বারংবার প্রশ্নফাঁস করা হচ্ছে ধারাবাহিকভাবে। ফলত: পড়াশোনায় আগ্রহ হারিয়ে ফেলছে ছাত্ররা। জাতি পেতে যাচ্ছে মেধাহীন এক আগামী প্রজন্ম।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ ইমদাদুল হক কলেন, শিক্ষামন্ত্রী দায়িত্ব গ্রহণের পর থেকে শিক্ষানীতি, শিক্ষা আইন করে পাঠ্যপুস্তকে ইসলাম এবং দেশের সংস্কৃতি ও সার্বভৌমত্ব বিরোধী বিষয়ে সংযোজনের অপচেষ্টা চালিয়ে আসছে। এসময় মানববন্ধন থেকে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ও শিক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ফারুক হোসাইন’র সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ জেলা সভাপতি মাওলানা শফিকুল ইসলাম, মহানগর সভাপতি মুহাম্মদ গিয়াসউদিআদন খালিদ, জাতীয় শিক্ষক ফোরাম নারায়ণগঞ্জ মহানগরের আহ্বায়ক মাওলানা ফারুক হোসাইন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি শিব্বির আহমাদ প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম