Wed, 18 Jul, 2018
 
logo
 

মেধা শূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা: ড. মুহাম্মদ জাফর ইকবাল


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশকে মেধা শূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা করেছিলো পাকিস্তানি মেলিটেরিরা। যাতে স্বাধীনতার পরে বাংলাদেশ আর মাথা উঁচু করে দাঁড়াতে না পারে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে সরকারি তোলারাম কলেজ প্রঙ্গণে অনুষ্ঠিত বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল একথা বলেন।


সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মধুমিতা চক্রবর্ত্তীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ শাহ মুহাম্মদ আমিনুল ইসলাম।

মেধা শূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা: ড. মুহাম্মদ জাফর ইকবাল
এর আগে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তাবক অর্পণ ও মুক্তিযুদ্ধভিত্তিক আলোকচিত্র প্রদর্শন করা হয়।


এসময় লেখক ও শিক্ষাবিদ ড. মুহাম্মদ জাফর ইকবাল বলেন, ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর পাকিস্তানিরা যেখানে যখন কোনো শিক্ষক, লেখক ও বুদ্ধিজীবী পেয়েছে, তাদের হত্যা করেছে। কারণ তার বাংলাদেশের শক্তি ছিলো। তাদের হত্যা করলে এই দেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।


এসময় তিনি জাতির জনক বঙ্গবন্ধুর কথাও স্মরণ করেন এবং শিক্ষার্থীদের  স্বাধিনতার সঠিক ইতিহাস ও পড়া লেখায় মনোনিবেশ করার কথা জানান।


এছাড়াও সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ ও বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম