Wed, 18 Jul, 2018
 
logo
 

জেলা পরিষদ বৃত্তি দিবে না.গঞ্জের মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এসএসসি, এইচএসসি ও সমমানের পরীক্ষায় কৃতিত্বের সাথে উর্ত্তীণ নারায়ণগঞ্জ জেলার মেধাবী ও অসচ্ছলরা শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করবে জেলা পরিষদ। ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট বরাদ্দের আওতায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের তহবিল থেকে শিক্ষার্থীদের এই বৃত্তি প্রধান করবে।

গত ১০ ডিসেম্বর এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানান জেলা পরিষদের ট্রধান নির্বাহী কর্মকর্তা। বিজ্ঞপ্তিতে বলা হয়, কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে বর্তমানে বাংলাদেশর যে কোন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত রয়েছে, তাদের নিকট থেকে কিছু শর্ত সাপেক্ষ এককালীন শিক্ষা বৃত্তি প্রদানের জন্য নারায়ণগঞ্জ জেলা পরিষদের নির্ধারিত ফরমে দরখাস্ত আহ্বান করতে হবে।


শিক্ষার্থীদের জন্য শর্ত হলো, আবেদনকারী জন্মসূত্রে নারায়ণগঞ্জ জেলার স্থায়ী বাসিন্দা এবং সরকার কর্তৃক অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত নিয়মিত শিক্ষার্থী হতে হবে। ২০১৭ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারী ছাত্র-ছাত্রীকে সকল বিভাগে নূন্যতম গোল্ডেন জিপিএ-৫ প্রাপ্ত হতে হবে। তবে মুক্তিযোদ্ধা পোষ্য ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে নূন্যতম জিপিএ-৪ থাকতে হবে। অফিস চলাকালীন সময় জেলা পরিষদের কার্যালয়ে বিনামূল্যে বৃত্তির ফরম সংগ্রহ করা যাবে।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আবেদনকারীকে স্ব-হস্তে আবেদন ফরম পুরণ করতে হবে। আবেদন পত্রের সাথে অবশ্যই সনদপত্র ও নম্বর পত্রের সত্যায়িত ফটোকপি, সদ্যতোলা পাসপোর্ট সাইজের ২ কপি ছবি, অধ্যয়ণরত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের সত্যায়িত হতে হবে।


বৃত্তি ফরম সঠিকভাবে পূরণ করে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান অথবা বিভাগীয় প্রধানের সুপারিশসহ আগামী ৩১ জানুয়ারি তারিখের মধ্যে নারায়ণগঞ্জ জেলা পরিষদের কার্যালয় অথবা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জমা দিতে হবে। তবে আবেদনকারীর নিজের নামে ব্যাংক একাউন্ট থাকবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম