Wed, 13 Dec, 2017
 
logo
 

মর্গ্যানের সেই শিক্ষার্থীদের বিশেষ পরীক্ষা অনুষ্ঠিত


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ নগরীর দেওভোগ এলাকার মর্গ্যান গালর্স স্কুল অ্যান্ড কলেজের অকৃতকার্য শিক্ষার্থীদের বিশেষ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০ থেকে দুপুর ১ টা পর্যন্ত এবং দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পরীক্ষার্থীদের পছন্দ অনুযায়ী যেকোন ২টি বিষয়ে স্কুলে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।
পছন্দকৃত বিষয়গুলোর মধ্যে মানবিক বিভাগের জন্য ইতিহাস, অর্থনীতি ও ভুগোল, কমার্সের জন্য ব্যবসায় উদ্যোগ এবং বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য উচ্চতর গণিত। এসকল বিষয়ে প্রায় ৬০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন।
পরীক্ষার্থীরা পরীক্ষা শেষে জেলা প্রশাসনের প্রতি সন্তোষ প্রকাশ করে বলে, পরীক্ষা খুব ভাল হয়েছে। সকল প্রশ্নই কমন পড়েছে। আশা করি ভালভাবেই ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবো এবং ভাল একটি রেজাল্ট করবো। জেলা প্রশাসকের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।
প্রসঙ্গত, এ বছর মর্গ্যান গালর্স স্কুল অ্যান্ড কলেজের টেষ্ট পরীক্ষায় ৫৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এদের মধ্যে ১৭৮ জন শিক্ষার্থী একের অধিক বিষয়ে অকৃতকার্য হয়। যার প্রেক্ষিতে শিক্ষার্থীরা ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণের জন্য আন্দোলন করে।
জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি, আদালতা পাড়ায় কান্নাকাটি, আত্মহত্যার চেষ্টাসহ টানা তিনদিন আন্দোলনের পর জেলা প্রশাসকের হস্তক্ষেপে বিষয়টির সমাধানে আসে। যার ধারাবাহিকতায় ২ বিষয় পর্যন্ত অকৃতকার্য হওয়া শিক্ষার্থীরা কোন পরীক্ষা ছাড়াই ফরম পূরণের সুযোগ পেয়েছেন।
যারা ৩ বিষয়ে ফেল তারা নিজের পছন্দমত ১ বিষয়, যারা ৪ বিষয়ে তারা নিজের পছন্দমত ২ বিষয়, ৫ ও ৬ বিষয়ে ফেল তাদেরকে নিজের পছন্দমত ৩ টি বিষয়ে ১৭ ও ১৮ নভেম্বর পরীক্ষা দেয়ার সিন্ধান্ত হয়। যার প্রেক্ষিতে শুক্রবার এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে এজন্য কাউকে কোন লেট ফি দিতে হবে না।

সর্বশেষ সংবাদ শিরোনাম