Thu, 14 Dec, 2017
 
logo
 

অবশেষে রূপগঞ্জের শিক্ষা অফিসারকে বদলি!


রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: অনিয়ম ও দুর্ণীতির অভিযোগে অবশেষে উপজেলা শিক্ষা অফিসারকে হবিগঞ্জের আজমিরীগঞ্জে বদলি করা হয়েছে। বুধবার দুপুরে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের স্বাক্ষর সম্বলিত এক পরিপত্রে এ আদেশ জারি করা হয়।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, অনিয়ম ও দুর্ণীতির কারণে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম সরকারকে বদলি করা হয়েছে। শিক্ষা অধিদপ্তরের স্বাক্ষর সম্বলিত এ পরিপত্র উপজেলা শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। শাস্তি স্বরুপ তাকে হবিগঞ্জের আজমিরীগঞ্জে বদলি করা হয়েছে। তার স্থলে স্থলাভিষিক্ত হয়েছেন জাহেদা আক্তার।
 উল্লেখ, শিক্ষা অফিসার কর্মরত থাকাকালীন সময়ে রূপগঞ্জের প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষার মান বাড়েনি। তিনি নিজেই অনিয়ম ও দুর্ণীতিতে জড়িয়ে পড়েন। উপজেলার প্রায় ১১২ টি বিদ্যালয়ের শিক্ষাথর্রি কাছ থেকে বিদ্যালয়ের নামের ব্যাজ, নেম কার্ড, সিলেবাজ, রেজাল্ট কার্ড, প্রশংসাপত্র, স্কুল ভিক্তিক বার্ষিক কর্মপরিকল্পনা, স্বপ্নের বিদ্যালয়ের ফ্যাষ্টুন, শিক্ষক বদলি, বিদ্যালয়ের সিটিজেন্ট চার্টার্টসহ বিভিন্ন খাতে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এছাড়া জমির দালালি, জমির নামজারি, বৃত্তির ফলাফল বিক্রি ও দপ্তরী নিয়োগেও জড়িত ছিলো।
  এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবুল ফাতেহ মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, দুর্ণীতির বিষয়টি আমার জানা নেই। আমি সবেমাত্র কয়েকদিন হয় এসেছি। তবে বদলি হয়েছে এটা সত্য।

সর্বশেষ সংবাদ শিরোনাম