Mon, 23 Oct, 2017
 
logo
 

বাসা থেকে বের হয়ে কোথায় কি করে শিক্ষার্থীরা!


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পড়া লেখার নামে বাসা থেকে বের হলেও ক্লাসে না গিয়ে কলেজ ড্রেসেই বাইরে ঘুরে বেড়ানো আর আড্ডায় সময় পার করছে শিক্ষার্থীরা। আর এধরণের ঘটনার প্রেক্ষিতেই বিভিন্ন অপরাধ কর্মকা-ে জড়িয়ে পড়ছেন তারা।


নারায়ণগঞ্জের একাধিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষের সাথে আলাপ কালে তারা বলেন, এখন শিক্ষার্ধীদের মাঝে ক্লাস না করার প্রবণতা বেড়েছে। ফলে ক্লাসের কথা বলে বাসা থেকে বেড় হলেও ড্রেস পরিহিত অবস্থায়ই বাইরে ঘোরাফেরা করে। তা কোন ভাবেই নিয়ন্ত্রনে আনা সম্ভব হচ্ছে না। অন্যদিকে ঘন্টার পর ঘন্টা কলেজ ড্রেস পরে নগরীর ৫ নং ঘাট ও শহীদ মিনারে প্রকাশ্য আড্ডা মারলেও কোন ব্যবস্থা নিতে পারছে না কর্তৃপক্ষ। পরিবারও জানতে পারছে না শিক্ষা প্রতিষ্ঠানে আছে কি না , তার সন্তান।

সম্প্রতি স্কুল ও কলেজ ড্রেসে শিক্ষার্থীদের শহীদ মিনার থেকে বের করে দেয়া হয়েছিল। এর আগেও বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বিজ্ঞপ্তির মাধ্যমে ড্রেস পরিহিত অবস্থায় বাইরে ঘুরে বেড়ানোর বিষয়ে সর্তকও করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ড্রেস পরে ঘোরাফেরা করলে আটক করা হবে। কিন্তু তারপরেও পরিবর্তন আসেনি অনেক শিক্ষার্থীদের কর্মকা-ে।

সোমবারও সরেজমিনে গিয়ে দেখা যায়, দুপুর ১২টায় শহরের চাষাড়া শহীদ মিনারে ড্রেস পরে প্রকাশ্য ধুমপান করছে অল্প বয়সের শিক্ষার্থীরা। এসময় মিনারের বেদিতেও জুতাপায়ে উঠতে দেখা যায় তাদের। পাশা পাশি পুলিশ ডিউটি পালন করলেও কোন ভ্রুক্ষেপ নেই।

এছাড়াও নগরীর বিভিন্ন ফাস্ট ফুডেও তাদেও দীর্ঘ সময় আড্ডায় মজতে দেখা যায়।
অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. ফারুক হোসেন বলেন, এখানে পুলিশের কিছু করার নেই। এবিষয়টি দেখতে হবে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে। যদি তারা আইন শৃংঙ্খলায় ব্যাঘাত ঘটায় তখন, পুলিশ ব্যবস্থা নিবে।

এদিকে বিশিষ্ট্যজনরা জানান, শিক্ষা প্রতিষ্ঠানকে আরো কার্যকর পদক্ষেপ নিতে হবে এবং অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি করে নিজের সন্তাদের প্রতি ঠিক মতো নজরদারি করা উচিত।

সর্বশেষ সংবাদ শিরোনাম