Fri, 21 Sep, 2018
 
logo
 

রাজনৈতিক বৈষম্য কমিয়ে শিক্ষার পরিবেশ সৃষ্টির চেষ্টায় তোলারাম কলেজ ছাত্রলীগ: রিয়াদ

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: সন্তানের লেখা পড়ার খরচ দিতে যখন ব্যার্থ হয় তোলারাম কলেজের কোন অসহায় শিক্ষার্থীর পরিবার। যখন টাকার অভাবে বন্ধ হওয়ার উপক্রম হয় কোন শিক্ষার্থীর ছাত্র জীবন অধ্যায়।

তখন তার পাশে কেউ না থাকলেও, পাশে থাকেন মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ও সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ।

শুধু অসহায় শিক্ষার্থীর পড়া লেখার খরচই নয়, কলেজটিতে অধ্যায়নরত শিক্ষার্থীদের খেলাধুলা-স্বাস্থ্য, বিনোদনসহ সময় উপযোগী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীকে সু-নাগরীক হিসেবে প্রতিষ্ঠিত করতে অয়ন ওসমানের সহযোগীতায় দীর্ঘদিন যাবদ নিরবে কাজ করছেন তরুণ প্রজন্মের এ নেতা।

ইতমধ্যেই কলেজটিতে ফ্রি ইন্টারনেট সুবিধাসহ বিভিন্ন কর্মকাণ্ড সম্পন্ন করেছেন তিনি। শিক্ষার্থীদের অধিকার আদায়ের পাশাপাশি ডিএনডির জলাবদ্ধ অসহায় মানুষদের সহযোগীতা, নারায়ণগঞ্জকে সবুজায়ন করতে  বৃক্ষ রোপন ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানের ডাকা বিভিন্ন সময় যানজট নিরসন কর্মসূচি বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন রিয়াদ।

২০০৮ সালে সরকারি এ কলেজের ছাত্রলীগের দায়িত্ব নেয়র পরে থেকেই রাজনৈতিক বৈষম্য কমিয়ে পড়া লেখার পরিবেশ সৃষ্টি করতে কলেজ কর্তৃপক্ষের সহযোগিতায় নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। পাশাপাশি গত ২ বছর যাবদ মহানগর ছাত্রলীগের নাম ব্যবহার করে কেউ যাতে কোন অন্যায় অপরাধ না করতে পারে, সে বিষয়েও নজর রেখেছেন। ফলে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের কোন নেতাকর্মীর বিরুদ্ধে এখনো কেউ কোন অপরাধের অভিযোগ করতে পারেননি।

হাবিবুর রহমান রিয়াদ বলেন, ‘এ পর্যন্ত আমি যা কিছু করেছি, তার সকল অবদান নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের। কারণ তার দিক নির্দেশনাতেই আমি সব ধরণের কর্মকান্ড সহজে করতে পেরেছি। এছাড়া  অকৃতিম ভালোবাসা ও সহযোগীতা ছিল নারায়ণগঞ্জের তরুণ প্রজন্মের অহঙ্কার সাংসদ শামীম ওসমানের সুযোগ্য পুত্র ‘অয়ন ওসমান’ এর।

রিয়াদ আরো বলেন, ‘আগামীতেও যেন আমি ও মহানগর ছাত্রলীগ নেতাকর্মী সাংসদ শামীম ওসমানের দিক নির্দেশনায় ও অয়ন ওসমানের সর্বাত্মক সহযোগীতায় মানুষের সেবায় নিয়োজিত থাকতে পারে সেই দোয়া চাই সকলের কাছে ।’

সর্বশেষ সংবাদ শিরোনাম