Mon, 27 Feb, 2017
 
logo
 

ছাত্র জীবন হচ্ছে শ্রেষ্ঠ সময়, এ সময়কে কাজে লাগাতে হবে : জেলা প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : জীবনে প্রতিষ্ঠা লাভ করতে হলে বাবা-মা ও শিক্ষ-শিক্ষিকারদের কথা মনে প্রাণে পালন করার জন্য কোমলমতি শিক্ষার্থীদের বলেছেন জেলা প্রশাসক রাব্বি মিয়া।


রবিবার (১লা জানুয়ারী) সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে ‘বই উৎসবে’ অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই তুলে দেয়ার সময় তিনি ওই কথা বলেন।
ছাত্র জীবন হচ্ছে শ্রেষ্ঠ সময়, এ সময়কে কাজে লাগাতে হবে : জেলা প্রশাসক
এসময় রাব্বি মিয়া আরো বলেন, ছাত্রজীবন সব থেকে বেশী গুরুত্ত্বপূর্ণ। এ সময়কে কাজে লাগাতে হবে। মেধা আর মননে নিজেকে গড়ে তোলার শ্রেষ্ঠ সময় হচ্ছে ছাত্র জীবন। একসময় তোমরা এ দেশের নেতৃত্ব দিবে। তাই পড়াশোনা প্রতি তোমাদের মনোযোগ দিতে হবে। মনে রাখতে হবে, তোমরাই আগামীর ভবিষ্যৎ।

তিনি আরো বলেন, নতুন বছরকে সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলদেশ সরকারের প্রধানমন্ত্রী বই উৎসবের যে কার্যক্রমটি শুরু করেছেন এজন্য আমি সরকারের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি। আমরা বিশ্বাস করি যখন একটি উন্নত বাংলাদেশ পরবর্তী প্রজন্মের কাছে রেখে যেতে পরবো, তখন পরবর্তী প্রজন্ম আমাদেরকে শ্রদ্ধা ভরে স্মরণ করবে। যেভাবে আমরা স্মরণ করি বীর ও শহীদ মুক্তিযোদ্ধাদেরকে।
ছাত্র জীবন হচ্ছে শ্রেষ্ঠ সময়, এ সময়কে কাজে লাগাতে হবে : জেলা প্রশাসক
অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়ে জেলা প্রশাসক বলেন, আপনার সন্তানের প্রতি আপনাকেই খেয়াল রাখতে হবে। আপনার সন্তান স্কুল থেকে কখন ঘরে ফিরে, কখন কোথায় যায়, কার সাথে মিশছে তার খেয়াল রাখতে হবে। তাদেরকে ভালো রাখার দায়িত্ব এবং প্রতিটি সময় হিসাব করে বাবা-মাকেই খেয়াল  রাখাতে হবে। তবেই আমরা বাংলাদেশ থেকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, ইভটিজিংমুক্ত, দূর্নীতিমুক্ত ও জঙ্গীমুক্ত বাংলাদেশ রেখে যাতে পারবো।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, আজকের দিনটি সত্যি একটি আনন্দের দিন। প্রাথমিক ও মাধ্যমিক শাখায় সারা দেশে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হচ্ছে। এর মাধ্যমেই সরকারের সফলতার চিত্র স্পষ্ট।

অনুষ্ঠান সভাপত্তিত্ব করেন পরিচালনা কমিটির সভাপতি কাশেম জামাল। তিনি তার বক্তব্যে বলেন, এই স্কুলটি অতি গৌরবউজ্জ্বল একটি শিক্ষা প্রতিষ্ঠান। পূর্ব বাংলায় একমাত্র  শিক্ষা প্রতিষ্ঠান যেখানে বিশ্ব কবি রবিন্দ্রনাথ ঠাকুরের পদধূলি পরেছে। তার আদর্শকে ধারন করেই আমরা সামনের দিকে এগিয়ে যাবার চেষ্টা করে যাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসন (শিক্ষা ও আই.সি.টি) নারায়ণগঞ্জ, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুরাইয়া আশরাফি,পরিচালনা পরিষদের সদস্য এ.নবীন হোসেন, আবদুস সালাম, অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪