Thu, 22 Jun, 2017
 
logo
 

‘মেরিন টেনোলজির ছাত্ররা সরকারের বিকল্প টাকা ছাপানোর মেশিন’

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বাংলাদেশ ইনষ্টিটিউট অব মেরিন টেকনোলজির ছাত্রদের কর্মক্ষেত্র প্রসারিত করণ নিয়ে মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে বন্দর থানার চরঘারমোড়া এলাকায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় বি.আই.এম.টি এলামনাই এসোসিয়েশন সিঙ্গাপুরের বর্তমান প্রেসিডেন্ট ও শিল্পপতি মোঃ হাসান বলেন, মেরিন টেনোলজির ছাত্ররা হচ্ছে বাংলাদেশ সরকারের বিকল্প টাকা ছাপানোর মেশিন। মেরিন ছাত্রদের কর্মসংস্থানের ব্যাপারে বি.আই.এম.টি এলামনাই এসোসিয়েশন সিঙ্গাপুর সরকারের পৃষ্টপোষকতা পেলে আমরা পারবো সিঙ্গাপুরে মেরিন ছাত্রদের কর্মসংস্থান নিশ্চিত করে বৈদেশিক মুদ্রা দিয়ে দেশের অর্থনৈতিক চাকা সচল রাখতে।

তিনি আর বলেন, বাংলাদেশ সরকারের উচিত অনতিবিলম্বে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টি করে মেরিন টেকনোলজি তথা ৫টি আই.এম.টি বাঁচানো। প্রথমত মেরিন টেকনোলজি সরকারি/বেসরকারি নি¤œমানের টেকনিকেল ইনষ্টিটিউট থেকে আলাদা ভাবে দেখাতে হবে। সেজন্য এটির তত্ত্বাবধানে জনশক্তি কর্মসংস্থান বুরে‌্যা থেকে আলাদা করতে  হবে। মেরিন টেকনোলজির তত্তবাবধানে রাখতে হবে সুযোগ্য ব্যাক্তিদের। সিঙ্গাপুরে মেরিন ছাত্রদের কর্মদক্ষতার সুনাম অভাবনিয়।

বি.আই.এম.টি এলোমোনাই এসোসিয়েশন মনে করে সরকারি পৃষ্টপোষকতায় এই সুনামকে কাজে লাগিয়ে বাংলাদেশিদের রোল মডেল হিসেবে মেরিন ছাত্ররা পূনরুদ্ধার করতে পারবে সিঙ্গাপুরে বাংলাদেশি প্রবাসীদের বিশাল শ্রম বাজার।

মুক্ত আলোচনা সভায় এ এসময় উপস্থিত ছিলেন মেরিন টেকনোলজির সাবেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ার সামছুল আরেফিন, আরজু মিয়া, শামীম হোসেন, মোঃ হাবিবুর রহমান, আব্দুল মালেক, সেলিম রেজা,  তাজুল ইসলাম, মেহেদি হাসান, আতিকুর রহমান, আব্দুল হাফিজ, আব্দুল্লাহ খান, রায়হান চৌধূরী, জাহাঙ্গীর আলম, ওয়াসিম সূত্রাধর, মোস্তাফিজুর রহমান, সিদ্দিকুর রহমান, সালমান, রেজাউল আলম, গোলাপ শাহ, রিহানুল ইসলাম, সজিবুল হাসান, বনি আমিন, সাদিকুর রহমান, সোহাগ রানা, আসাদ্দুজামান বাতেন, রিয়াজ হোসেন, ওমর আলি, মোঃ শরিফ হোসেন, সাইফুল ইসলাম, দিদারুল ইসলাম, সামাউন হাসান, শাহরিয়ার আরমান, মাহামুদুল্লাহ, আব্দুল আলিম, রুহুল আমিন ও মেহেদী হাসান প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪