Wed, 21 Nov, 2018
 
logo
 

সমাপনী’র দ্বিতীয় দিনে না.গঞ্জে অনুপস্থিত ৩৫৫৫

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জে অনুপস্থিত ৩৫৫৫ জন পরীক্ষার্থী। এর মাঝে প্রাথমিকে অনুপস্থিত ৩১১৬ ও ইবতেদায়ীতে ৪৩৯ জন।

Read more...

না.গঞ্জ প্রথম আলো বিতর্ক উৎসব স্থগিত

লাইভ নারায়ণগঞ্জ: অনিবার্য কারণে পুষ্টি-প্রথম আলো বিতর্ক উৎসব ও কুইজ প্রতিযোগিতার নারায়ণগঞ্জের উৎসব স্থগিত করা হয়েছে।

Read more...

না.গঞ্জের ৫৫ হাজার শিক্ষার্থী বসেছে প্রাথমিক সমাপনীতে

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ইংরেজি পরীক্ষার মধ্যে দিয়ে এবার নারায়ণগঞ্জে  প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় বসেছে প্রায় ৫৫ হাজার শিক্ষার্থী।

Read more...

বিদ্যানিকেতন স্কুলে স্কাউটদের দিনব্যাপী তাবু বাস ও দীক্ষা গ্রহন অনুষ্ঠান


লাইভ নারায়ণগঞ্জ: ডিজিটাল প্রত্যয় উন্নত স্কাউট এ শ্লোগান দিয়ে দিনব্যাপী বিদ্যানিকেতেনের স্কাউটদের প্রথম তাঁবু বাস এবং দীক্ষা গ্রহন অনুষ্ঠান স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। বিদ্যানিকেতনের ৩২জন স্কাউট এবং ৩২জন গার্লস স্কাউটের ক্যাম্প ফায়ারের মধ্য দিয়ে শুক্রবার রাতে সমাপ্তি হয়।

Read more...

না.গঞ্জের ১ কারিগরি প্রতিষ্ঠানের পাঠদান নবায়ন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এসএসসি (ভোকেশনাল) শিক্ষাক্রমে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে জন্য নারায়ণগঞ্জের ১ প্রতিষ্ঠানের পাঠদান নবায়ন করেছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

Read more...

শেষ হলো জেএসসি পরীক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারয়ণগঞ্জ: সারা দেশের মতো নারায়ণগঞ্জে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা।

Read more...

জেলা প্রশাসকের নিকট তোলারাম কলেজের শিক্ষার্থীদের স্বারকলিপি প্রদান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১৩ নভেম্বর মাস্টার্স শেষ বর্ষের পরীক্ষা পুনরায় নেবার দাবি জানিয়ে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করেছে সরকারি তোলারাম কলেজের শিক্ষার্থীবৃন্দ।

Read more...

এবার প্রাথমিক-ইবতেদায়ি সমাপনীতে বসবে না.গঞ্জের ৫৫ হাজার শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রায় ৫৫ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে সারা দেশের সাথে নারায়ণগঞ্জে একযোগে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা।

Read more...

শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই: কাউন্সিলর আফজাল হোসেন

লাইভ নারয়নগঞ্জ: ‘দল যার যার, এমপি সেলিম ওসমান সবার। উন্নয়নের ক্ষেত্রে তার কাছে কোন দল নেই।’ 

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে জেলা জাতীয় যুগ্ম আহবায়ক ও এনসিসির ২৪নং ওয়ার্ডের কাউন্সিলর আফজাল হোসেন প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।উক্তদিন সকালে ২৪ নং ওর্য়াডস্থ দুটি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Read more...

সমাপনীতে জিপিএ-৫ পেলেই মিলবে এল.ই.ডি টিভি : কাউন্সিলর মুরাদ

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দরে ৫১নং সোনাকান্দা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনির সমাপনী পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Read more...

বন্দরে সমাপনী শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়নগঞ্জ: নারায়ণগঞ্জ বন্দরে ৬২নং কবি নজরুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

Read more...

তোমারাই আগামীতে দেশকে নেতৃত্ব দিবে : শারমিন হাবিব বিন্নী

লাইভ নারাযণগঞ্জ: নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী বলেন, ‘আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিক্ষা জীবন শেষে তোমাদের মধ্য থেকেই কেউ আগামীতে দেশকে নেতৃত্ব দিবে। কেউবা আইন বিভাগ, সরকারি দপ্তর কিংবা মন্ত্রনালয়ে উচ্চ পদে আসীন হবে।

Read more...

ছাত্রীকে শিক্ষক ‘আত্মহত্যা করলে তুমিও ফেমাস, আমিও ফেমাস’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পরীক্ষা হলে মোবাইল আনার অপরাধে ৪০ শিক্ষার্থীর খাতা না দিয়ে আত্মহত্যার প্ররোচনা দেয়ার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজের ওই শিক্ষকের চিরস্থায়ী পদত্যাগসহ ৩ দফা দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

Read more...

না:গঞ্জ সদর উপজেলায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি সভা অনুষ্ঠিত

লাইভ নারায়ণগঞ্জ: প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার প্রস্তুতি উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলায় সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (১২ নভেম্বর) সকালে সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুল আলমের সভাপতিত্বে নারায়ণগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়েছে।

Read more...

সাফল্য ও সম্ভাবনা নিয়ে ১৬ বছরে ‘চেইঞ্জেস’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সাফল্য, সম্ভাবনা নিয়ে ১৬ বছর অতিক্রম করলো নারায়ণগঞ্জের ইংরেজি মাধ্যম স্কুল ‘চেইঞ্জেস’। প্রতিষ্ঠাবার্ষিকীতে নানা রঙের বেলুনে সেজেছে বিদ্যালয় ক্যাম্পাস। শতশত শিক্ষার্থীর প্রাণের উচ্ছ্বাসে পরিণত হয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান।

Read more...

মসজিদভিত্তিক প্রাক প্রাথমিকের আওতায় না.গঞ্জের ৩০২২০ জন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মসজিদভিত্তিক প্রাক প্রাথমিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় শিক্ষা গ্রহণ করছে নারায়ণগঞ্জের ৩০ হাজার ২‘শ ২০ জন শিক্ষার্থী।

Read more...

তোমাদের মাঝেই আমি নাসিম ওসমানের স্মৃতি খুঁজে পাই: পারভিন ওসমান

বন্দর করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে আল-মানার ইসলামী কিন্ডারগার্টেন ও মাদ্রাসার উদ্যোগে ২০১৮ সালের প্রাথমিক শিক্ষা সমাপনি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও প্রয়াত নারায়নগঞ্জ-৫ আসনের চার চার বারের নির্বাচিত সাংসদ আলহাজ্ব নাসিম ওসমানের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০৩ নভেম্বর) বিকেলে থানার দাশেরগাঁস্থ আল-মানার মাদ্রাসার হলরুম এ দোয়া অনুষ্ঠিত হয়েছে।


পারভিন ওসমান শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমাদের মাঝেই আমি নাসিম ওসমানের স্মৃতি খুঁজে পাই । তোমরা লেখাপড়ায় মনোযোগী হও ভালো করে পড়াশুনা কর দেখবে তোমরাই আগামীতে মন্ত্রী হবে, এটা আমার বিশ্বাস। তোমার শিক্ষার মাঝে মনোনিবেশ থাকলে একদিন অবশ্যই আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠবে।

তিনি আরো বলেন, নাসিম ছিলেন অনেক বড় মাপের নেতা। তিনি সবসময় শিশুদের সাথে খেলা করতে ভালবাসতেন। যে যত প্রভাবশালী এমপিই হোক না কেন নাসিম ওসমান একজনই। তার মতো এমপি আর বাংলাদেশে জন্মাবেনা।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের সহধর্মিণী মিসেস পারভিন ওসমান। বন্দর থানা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি এড.শাহ আলি মোঃ পিন্টু খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ জেলা মহিলা পার্টির সভাপতি শারমিন ইসলাম,জেলা যুবসমাজের সভাপতি শাহাদত হোসেন রুপু,মহানগর যুবসমাজের যুগ্ম সম্পাদক ফয়সাল উল্লাহ,মহানগর ছাত্রসমাজের আহ্বায়ক মোঃ শাহ-আলম সবুজ,আল-মানার ইসলামী কিন্ডারগার্টেন ও মাদ্রাসা পরিচালনা পরিষদ সভাপতি নাজিম উদ্দিন,অধ্যক্ষ কাজী ইরন,মাদ্রাসার সহকারী শিক্ষক সৌরভ হোসেন, জেলা শ্রমিক পার্টির সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন,যুব সংহতি নেতা শরিফ শাহ,মোঃ শাহজালাল, মোঃ রবিউল, মোঃ কচি, মোঃ মামুন,মাইকেল বাবু,মোঃ রুপক,শাহ-আলম, আরিফ প্রমূখ।

জেএসসি-জেডিসি পরীক্ষার ১ম দিনে অনুপস্থিত ১ হাজার ২শত ৯৩ জন

লাইভ নারায়ণগঞ্জ: জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রথম দিনের বাংলা ও কোরআন মজিদ ও তাজবিদ বিষয় পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ২’শ ৯৩ জন পরীক্ষার্থী।

Read more...

পদোন্নতি পেলেন না.গঞ্জ শিক্ষা ক্যাডারের ১২ কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত নারায়ণগঞ্জের ১২ জন প্রভাষক।

Read more...

এবার না.গঞ্জে জেএসসি-জেডিসি পরীক্ষায় অংশগ্রহণ করবে ৪৮০৫৭ শিক্ষার্থী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সারা দেশের মতো নারায়ণগঞ্জেও শুরু হতে যাচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা। বৃহস্পতিবার (১ নভেম্বর) বাংলা প্রথম পত্র এবং কুরআন মাজিদ পরীক্ষার মধ্য দিয়ে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হবে।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম