Thu, 24 Jan, 2019
 
logo
 

তীব্র শীতে বেশি ভুগছে শিশুরা, বাড়ছে রোগীর সংখ্যা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: বেশ কিছু দিন ধরে জ্বর এবং সর্দি-কাশিতে ভুগছে ফতুল্লার নয় মাসের শিশু জান্নাত। শুরুতে স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা করানো হয় তার। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় খানপুর এসে চিকিৎসা নিয়েছেন। চিকিৎসকেরা জানান, নিউমোনিয়া হয়েছে।

জান্নাতের মতো নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে নিউমোনিয়া, ব্রঙ্কিউলাইটিসসহ ঠান্ডাজনিত শ্বাসতন্ত্রের বিভিন্ন রোগ নিয়ে খাঁনপুর হাসপাতালে আসছেন অনেকে। পাশাপাশি ডায়রিয়াতেও আক্রান্ত হচ্ছে অনেক শিশু। নগরের এ ধরনের রোগীর সংখ্যা কম নয়।

শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে শিশুদের ঠান্ডাজনিত রোগের প্রকোপ বেড়েছে বলে চিকিৎসকদের অভিমত। অনেক শিশুকে দেরি করে নগরের হাসপাতালে আনায় রোগীর অবস্থাও জটিল হয়ে পড়ছে। তাই মাতুয়াইল শিশু হাসপাতাল কিংবা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দিচ্ছে তারা।

মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখে গেছে, খানপুর ৩‘শ শয্যা হাসপাতালে বহির বিভাগের রোগীর বিশাল লম্বা লাইন। কোন বেড খালি নেই শিশু বিভাগেরও। সেখানে বেশির ভাগ রোগীই নিউমোনিয়া, ব্রঙ্কিউলাইটিসসহ ঠান্ডাজনিত শ্বাসতন্ত্রের বিভিন্ন রোগ নিয়ে চিকিৎসা নিচ্ছেন।

হাসপাতালের শিশু বিভাগের এক চিকিৎসক সম্প্রতি ডা. মো. আশাফুজ্জামান বলেন, ঠান্ডার কারণে নিউমোনিয়া, ব্রঙ্কিউলাইটিসসহ শ্বাসতন্ত্রের প্রদাহ নিয়ে শিশুরা আসছে। বিভিন্ন উপজেলা থেকেও শিশুরা নিউমোনিয়া নিয়ে ভর্তি হচ্ছে। ডায়রিয়া রোগীও বেড়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম