Sat, 22 Sep, 2018
 
logo
 

ডা. ইকবাল-ডা. দেবাশীষ প্যানেলের একচেটিয়া জয়

বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) নারায়ণগঞ্জ জেলা কমিটির নির্বাচনে একচেটিয়া জয় পেয়েছে ডা. ইকবাল বাহার-ডা. দেবাশীষ পরিষদ। আওয়ামীপন্থী ডাক্তারদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সরাসরি সমর্থিত এই প্যানেলের ২৩ জনের সবাই জয়লাভ করেছেন।

Read more...

বিএমএ নির্বাচন: ভোট গণনকা‌লে ডা.বাহারের উপর ডা. সোহেলের হামলা

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: চাষাড়া রাইফেল ক্লাবে মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর নির্বাচনে ভোট গণনাকালে বিহরাগতদের হামলার শিকার হয়েছে চৌধুরী ইকবাল বাহার ও দেবাশীষ রায় প্যানেলের লোকজন। এ ঘটনায় একজন এএসপিসহ অন্তত ৮জন আহত হয়েছে।

Read more...

১৫ আগস্ট না.গঞ্জের ১২০ প্রতিষ্ঠানে বিনামূল্যে চিকিৎসা সেবা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে নারায়ণগঞ্জের ১২০ কমিউনিটি ক্লিনিক ও সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা ও রোগ নির্ণয় পরীক্ষা করা হবে।

Read more...

কালাপাহাড়িয়ায় ভুল চিকিৎসায় প্রাণ গেল মাছ ব্যবসায়ীর


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: পল্লী চিকিৎসকের ভুল চিকিৎসায় প্রাণ গেল জসিম উদ্দিন (৩০) নামের এক মাছ ব্যবসায়ীর। এ ঘটনায় পলাতক রয়েছে পল্লি চিকিৎসক ও তার পরিবার।

Read more...

৩‘শ শয্যা হাসপাতালে বেপরোয়া স্বাচিপ নেতা অমিত রায়


লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ তিনশ শয্যা হাসপাতালে বেপরোয়া হয়ে উঠেছেন স্বাচিপ নেতা অমিত রায়। নিজে তিনি রোগীর প্রেসক্রিপশন লিখেন না। লেখে অন্য কেউ। এ ব্যাপারে তাকে জিজ্ঞেস করলেও ভয়ংকর ক্ষেপে যান তিনি। তার বেপরোয়া আচরনের শিকার হয়েছেন ৩০০ শয্যা হাসপাতালেরই স্বাস্থ সেবা কমিটির সদস্য ও এনটিভির জেলা প্রতিনিধি নাফিজ আশরাফ। প্রশ্ন উঠেছে একজন প্রভাবশালী সাংবাদিকের সাথেই যিনি এমন আচরন করেন সাধারন মানুষের সাথে তিনি কি আচরন করেন।

Read more...

না.গঞ্জে ৪ লক্ষাধিক শিশুকে খাওয়ানো হলো ভিটামিন ‘এ’

লাইভ নারায়ণগঞ্জ: ভিটামিন ‘এ’ এর অভাবজনিত অপুষ্টি ও শিশুমৃত্যুর হার কমানোর লক্ষ্যে শনিবার (১৪ জুলাই) সারাদেশের মতো নারায়ণগঞ্জে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

Read more...

শনিবার না.গঞ্জের ১০৬৯ কেন্দ্রে খাওয়ান হবে ‘ভিটামিন এ’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও উপজেলা পর্যায়ে ৬-৫৯ মাস বয়সী ৩ লাখ ৯ হাজার ১৭২ জন শিশুকে 'ভিটামিন এ' ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার (১৪ জুলাই)। যা গত বছরের তুলনায় ২০ হাজার শিশু কম।

Read more...

যে কারণে শিশুকে খাওয়াবেন ভিটামিন ‘এ’


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ভিটামিন ‘এ’ অভাবজনিত অপুষ্টি, শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নয়ন ও শিশুমৃত্যুর হার কমানোর জন্য বেশি বেশি ভিটামিন ‘এ’ যুক্ত খাবার খাওয়ানোর পরামর্শ দিয়েছেন নারায়ণগঞ্জে জেলা সিভিল সার্জন ডা. এহসানুল হক।

Read more...

শনিবার ক্যাম্পেইন: না.গঞ্জের ৩ লাখ ১০ হাজার শিশু পাবে ‘ভিটামিন এ’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা ও উপজেলা পর্যায়ে ৬-৫৯ মাস বয়সী ৩ লাখ ৯ হাজার ১৭২ জন শিশুকে 'ভিটামিন এ' ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার (১৪ জুলাই)। যা গত বছরের তুলনায় ২০ হাজার শিশু কম।

Read more...

স্বাস্থ্য খাতের শ্রেষ্ঠ ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে স্বাস্থ্য খাতে নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে সির্ভিল সার্জন।

Read more...

জনবহুল না.গঞ্জ: বছরে যুক্ত হচ্ছে সাড়ে ১৭ হাজার মানুষ


লাইভ নারায়ষগঞ্জ: জনবহুল এই নারায়ণগঞ্জে বর্তমানে জনসংখ্যা বৃদ্ধির হার সহনীয় মাত্রায় রয়েছে। জেলাটির জনসংখ্যায় গত বছর সাড়ে ১৭ হাজার মানুষ নতুন যুক্ত হচ্ছে। এটা একটি ইউনিয়ন পরিষদের জনসংখ্যার সমান।

Read more...

টার্গেট ৩‘শ শয্যার রোগী: অর্ধ কিলোমিটারে ২৫ স্বাস্থ্য সেবার প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: খানপুর ৩‘শ শয্যা সরকারি হাসপাতালের ৩০ গজ সামনেই একটি ৫ তলা ভবনের রয়েছে ২ টি বেসরকারি হাসপাতাল। ভবনের নিচ তলায় ইউনিক ডায়াগনস্টিক সেন্টার ও দ্বিতীয় তলায় সেন্ট্রাল জেনারেল হসপিটাল। শুধু তা-ই নয়, পাশের ভবনেই রয়েছে ন্যাশনাল হোমিও মেডিকেল ও ফ্যামিলি ডেন্টাল কেয়ারও রয়েছে।

Read more...

ভাজাপোড়া খাবারে এসিডিটি দূরে রাখবেন যেভাবে

লাইভ নারায়ণগঞ্জ: রমজানে ইফতারে ভাজাপোড়া নিত্য সঙইগ হয়ে উঠেছে। তবে উল্টাপাল্টা খাবার গ্রহণের কারণে হঠাৎ করেই কখনো কখনো এসিডিটির মাত্রা বেড়ে যায়। আবার কখনো খাবারের অনিয়মের কারণে এসিডিটি উদ্রেক হতে পারে।

Read more...

ফরমালিনমুক্ত আম চেনার উপায়

লাইভ নারায়ণগঞ্জ: ফলের রাজা খ্যাত আম খেতে যেমন সুস্বাদু ও রসালো তেমনি পুষ্টিগুণের দিক থেকেও অতুলনীয়। বর্তমানে চলছে আমের ভরা মৌসুম। ছোটো বড় সব বয়সী মানুষের কাছেই এটি একটি জনপ্রিয় ফল।

Read more...

ইফতারে যা খাওয়া উচিৎ

লাইভ নারাযনগঞ্জ: সংযমের মাসে ইফতারিও হওয়া চাই পরিমিত ও স্বাস্থ্যসম্মত। গরমকালে রোজা রাখা বেশ কষ্টকর। কিন্তু সেহরি ও ইফতারে যথোপযুক্ত পুষ্টিকর খাবার খাওয়ার মাধ্যমে সুস্থ থাকা যায়। বিডিনিউজের প্রতিবেদনে উঠে এসেছে আরো গুরুত্বপূর্ণ তথ্য :

Read more...

উপসর্গের আগেই ক্যান্সার শনাক্ত!

লাইভ নারায়ণগঞ্জ: এক রক্ত পরীক্ষায় অন্তত আট ধরনের ক্যান্সার শনাক্তের প্রক্রিয়া এরই মধ্যেই উদ্ভাবন করেছেন বিজ্ঞানীরা। এবার যুক্তরাষ্ট্রের একদল গবেষক দাবি করেছেন, তাঁরা এমন এক রক্ত পরীক্ষা উদ্ভাবন করতে সক্ষম হয়েছেন, যার মাধ্যমে অন্তত ১০ ধরনের ক্যান্সার শনাক্ত করা যাবে।

Read more...

নবজাতকের চাঁদমুখ দেখতে না.গঞ্জবাসীর বছরে ব্যয় ১০ কোটি টাকা!

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: ‘ছেলে মেয়ে হইলেই বুঝা যায় কতটাকা লাগে। এইবারের অপরেশনেই ২০ হাজার টাকার উপরে খরচ হইছে। আগে জানলে...!’

Read more...

২ জুন নাগবাড়িতে বিশেষ স্বাস্থ্য সেবা ক্যাম্প


স্টাফ করসেপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আগামী ২ জুন একটি বিশেষ স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করেছে নারায়ণগঞ্জ ডায়বেটিক সমিতি নামে একটি সমিতি। ওই দিন নগরীর দেওভোগ নাগবাড়িতে অবস্থিত ডায়বেটিক হাসপাতাল প্রাঙ্গনে ক্যাম্পিং শুরু হবে। সেখানে চিকিৎসা দিবেন ঢাকা বাডাস/বাড়ডেম এর বিশিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসকরা।

Read more...

৩ হাজারেরও বেশি মায়ের পাশে ছিলো জয়ন্তী রানী মন্ডল


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সেবিকা হিসেবে ১৮ বছর দায়িত্ব পালন করেছে খানপুর ৩‘শ শয্যা হাসপাতালের ১৮ নং ওয়ার্ডের ইনর্চাজ জয়ন্তী রানী মন্ডল। তার এই দীর্ঘ কর্মজীবনে ৩০০০ হাজারেরও বেশি মায়ের প্রসব মায়ের প্রসব পক্রিয়া করেছেন। দিয়েছেন সেবাও।

Read more...

আজ বিশ্ব নিরাপদ মাতৃত্ব দিবস


লাইভ নারায়ণগঞ্জ: আজ ২৮ মে, বিশ্ব নিরাপদ মাতৃত্ব দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আজ নানা আয়োজনে দিবসটি উদযাপিত হচ্ছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘কমাতে হলে মাতৃমৃত্যু হার, মিডওয়াইফ পাশে থাকা একান্ত দরকার’।

১৯৯৭ সাল থেকে ২৮ মে ‘নিরাপদ মাতৃত্ব দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। মা ও শিশু মৃত্যুহার কমানোর জন্য বর্তমান সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।
নতুন নতুন হাসপাতাল স্থাপন, হাসপাতালের শয্যা সংখ্যা বৃদ্ধি, আধুনিক যন্ত্রপাতি সরবরাহ, দক্ষ জনবল তৈরি এবং গ্রাম পর্যায়ে কমিউনিটি ক্লিনিক স্থাপন স্বাস্থ্য খাতের উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা রাখছে।

বর্তমানে সারাদেশে ১৩ হাজার ৫শ’টি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্য, পরিবারকল্যাণ ও পুষ্টিসেবা পৌঁছে দেয়া হচ্ছে। পাশাপাশি সরকারি ও বেসরকারি পর্যায়ে উল্লেখযোগ্য হারে প্রশিক্ষিত মিডওয়াইফ তৈরির শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে।

পূর্বর নিউজ পড়তে ক্লিক করুন:

না.গঞ্জে বেড়েই চলেছে সিজারে শিশু জন্মের হার
স্বাভাবিক প্রসবে চিকিৎসকদের অনিহা!

সর্বশেষ সংবাদ শিরোনাম