Wed, 18 Jul, 2018
 
logo
 

ডিজিটাল বারভবন নির্মাণে কাজ করা হবে: এড. মুহাম্মদ মোহসীন মিয়া


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়া। একজন ক্লিন ইমেজের নরম মেজাজী মানুষ। আইনজীবীদের পছন্দের একজন মানুষ তিনি। দল-মত নির্বিশেষে সকলের কাছেই রয়েছে তার জনপ্রিয়তা।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে তিনি সম্ভাব্য সাধারন সম্পাদক পদপ্রার্থী। লাইভ নারায়ণগঞ্জের একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, আমি এর আগেও অনেকবার নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি। আমাদের সময় আইনজীবী সমিতি ডিজিটালাইজড ও সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।


এছাড়াও ওয়াইফাই কানেকশন, লাইব্রেরী সমৃদ্ধশালী ও আইনজীবী সহকারীদের কার্ড দেয়াসহ অনেক কাজ করা হয়েছে। তাই আগামীতে নির্বাচনে জয়ী হতে পারলে ডিজিটাল বারভবন নির্মাণে কাজ করা হবে। তাছাড়া আদালতপাড়ায় ইদানিং বহিরাগতের সংখ্যা বেড়ে গেছে। বহিরাগতদের বিষয়েও কাজ করা যাবে। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হলো আমাদের সময়ে আইনজীবীদের জন্য বেনাভোলেন্ট ফান্ড তৈরি করেছি। এই ফান্ডের সুবিধা নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সকল সদস্যরা ভোগ করতে পারবে।


দুই কোর্ট এক রাখা প্রসঙ্গে তিনি বলেন, অন্যরা যাই বলুক না কেন দুই কোর্ট একসাথেই থাকবে। যদি চলে যেত তাহলে অনেক আগেই চলে যেত। আইনমন্ত্রী এখানে এসে আমাদেরকে আশ্বস্ত করে গেছেন, দুই কোর্ট একসাথেই থাকবে। জেলা দায়রা আদালত এবং চীফ জুডিশিয়াল আদালত আলাদা করা হয় তাহলে নারায়ণগঞ্জবাসীরই দুর্ভোগ বাড়বে। আর এই দুর্ভোগের চিন্তা করে হলেও দুই কোর্ট একসাথে থাকবে।


এড. মুহাম্মদ মোহসীন মিয়া বলেন, আমি রাজনীতি করতে গিয়ে সবচেয়ে বেশি সহযোগিতা পেয়েছি এমপি শামীম ওসমানের। আমি জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক শামীম ওসমানকেই নেতা হিসেবে মানি। তিনি আমার রাজনীতির অনুপ্রেরণা। তিনি দলের নেতা-কর্মীদেরকে যেভাবে আগলে রাখেন সেটার তুলনা হয় না। তার কাছ থেকে নেতাকর্মীদের অনেক কিছুই শিখার আছে।


তিনি আরো বলেন, আমার দৃঢ় বিশ্বাস দল আমাকে হতাশ করবে না। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক প্রার্থী হিসেবে আমাকে মনোনীতি করবে। দলের নেতাকর্মীদের পছন্দের প্রার্থী আমি। এছাড়া সাধারন আইনজীবীদের মাঝেও আমার জনপ্রিয়তা রয়েছে। সুতরাং এই পদে নির্বাচন করার ব্যাপারে আমি আশাবাদী।

সর্বশেষ সংবাদ শিরোনাম