Tue, 24 Apr, 2018
 
logo
 

বর্তমানে নেতার অভাব নেই, কর্মীর অভাব: এড. শিপলু


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আপোষহীন ভূমিকায় অনুপ্রাণিত হয়ে ছাত্রজীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত। ছাত্র থাকাকালীন অবস্থায় ছাত্রদল করেছেন।

রাজপথে থেকে আন্দোলন সংগ্রামে কর্মী হিসেবে কাজ করছেন এবং পরবর্তীতে নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন আইনজীবী মো: শরীফুল ইসলাম শিপলু।

লাইভ নারায়ণগঞ্জের সাথে একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, আমি সারাজীবন কর্মী হিসেবে থাকতে চাই। বর্তমানে কর্মীর অনেক অভাব রয়েছে। নেতার অভাব নেই। তাই কর্মীদের মূল্যায়ণ করতে হবে। মূল্যায়ণ না করতে পারলেও অন্তত অবমূল্যায়ণ করা উচিত না। কর্মীরা নেতাদের কাছে বেশি কিছু আশা করে না। দলকে টিকিয়ে রাখে কর্মীরা। কর্মীরা কখনোই দলের সাথে বেঈমানী করে না। তবে আমি বিশ্বাস করি দল অবশ্যই ত্যাগী নেতাদের মূল্যায়ণ করে থাকে।

শিপলু বলেন, আমি সারাজীবন আইন পেশায় থাকতে চাই। এই পেশায় থেকেই বিএনপির নেতাকর্মীদের মামলা পরিচালনার মাধ্যমে সহযোগিতা করতে চাই। আমি কোনসময়ই বিএনপির নেতাকর্মীদের মামলা পরিচালনা করার জন্য কোন টাকা নেই না। অনেক সময় নিজ পকেটের টাকা খরচ করে হলেও মামলা পরিচালনা করে থাকি। কিন্তু ওইসকল নেতাকর্মীরা ঠিকই আমাদেরকে ভুলে যান। এছাড়াও আমি অসহায় মানুষদের মামলা পরিচালনার জন্যও কোন ফি নেই না।

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে শরীফুল ইসলাম শিপলু বলেন, আইনজীবী সমিতির এবারের নির্বাচনে আমাদের বিজয় নিশ্চিত। কারণ আওয়ামীলীগের আইনজীবীরা দুই কোর্ট একসাথে রাখার প্রতিজ্ঞা রক্ষার করতে পারে নাই। এবং কোর্ট একসাথে রাখার ব্যাপারে তারা দৃশ্যমান কোন চেষ্টাও করে নাই। তাই এবার আইনজীবীরা তাদের কথা শুনবে না। এছাড়া তারা দুই কোর্ট একসাথে রাখার জন্য কোন আন্দোলন করতেও পারবে না। কারণ তাদের সরকার ক্ষমতায় রয়েছে।

তিনি আরো বলেন, এবার নির্বাচন করার কোন আগ্রহ নেই। নেতৃত্ব তৈরী হয় নতুনদের সুযোগ দেয়ার মাধ্যমে। তাই নতুনদের সুযোগ দিতে চাই। তারপরেও দল যদি আমাকে নির্বাচন করতে বলে তাহলে নির্বাচন করবো।

সর্বশেষ সংবাদ শিরোনাম