Fri, 24 Mar, 2017
 
logo
 

নেতা-কর্মীর সর্ম্পক পিতা-পুত্র বা ভাই এর মতো হওয়া উচিত- খোরশেদ

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ ছাত্র জীবন থেকেই রাজনীতি শুর করা নারায়ণগঞ্জের সুপরিচিত রাজনীতিবিদ ও জন প্রতিনিধি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। স্বপ্ন দেখেন হানা হানি মুক্ত অর্থনৈতিক ভাবে স্বচ্ছল্ল বাংলাদেশের।

১৩ নং ওয়ার্ড কাউন্সিলর নিজ এলাকাকে আধুনিক মডেল ওয়ার্ড হিসেবে নারায়ণগঞ্জে প্রতিষ্ঠিত করতে চান। বায়িং হাউজ ব্যবসায়ী এই রাজনীতিক সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে লাইভ নারায়ণগঞ্জ ডট কমকে দেয়া একান্ত সাক্ষৎকারের  বিভিন্ন বিষয়ে আলাপ করেন।
পাঠকের জন্য তার চুম্বক অংশঃ
মহানগর যুবদলের সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে খ্রেশেদ বলেন, একমাত্র মহানগর যুব দলই দলীয় সকল কর্মকান্ডে অংশ গ্রহন করে, মূলদল বা অনান্য অঙ্গ সংগঠন রাজপথে থাকে কিনা তা জনগনই ভাল বলতে পারবে। নেতা-কর্মীর সর্ম্পক পিতা-পুত্র বা ভাই এর মতো হওয়া উচিত- খোরশেদ
তিনি আরও বলেন, মূল দলের বিভিন্ন কর্মসূচীতে যে কোন অঙ্গসংগঠনের চেয়ে যুবদলের অবদান সবচেয়ে বেশি। আমরা সব অঙ্গ সংগঠন থেকে অনেক বেশী তৎপর প্রতিটি ওর্য়াডেই আমাদের নেতা কর্মীরা সক্রীয় রয়েছে। গত সেপ্টম্বর থেকে ৫ই জানুয়ারী ও তত্বাবধায়ক সরকারের সময়ে কেন্দ্র থেকে ঘোষিত আন্দোলন কর্মসূচীতে একমাত্র যুবদলই সক্রিয় অংশ গ্রহন করেছে। এর জন্য আমি সহ যুবদলের নারায়ণগজের সকল থানা ও ওয়ার্ডের নেতা কর্মীদের বিভিন্ন মামলায় জড়ানো হয়েছে। যুবদলের কেন্দ্রীয় কর্মসূচী  মাসে ৮/১০টা ঘোষনা করলেও আমরা স্থানীয় ভাবে নানা কর্মসূচীর আয়োজন করি এবং মূল দলের কর্মসূচীতে অংশ গ্রহন করে থাকি। এছাড়াও  গত ৬ই মে নারায়ণগঞ্জের সিদ্বিরগঞ্জের ঘটনা ৭ই মে বিভিন্ন থানায় ১১টি মামলা হয়েছিলো সে সব মামলার প্রধান আসামী আমাকে করা হয়েছে। বতর্মান আমার নামে ২২টি মিথ্যা মামলা রয়েছে এর মূল কারন আমি ও আমার নেতা কর্মীরা দলের সকল কর্মসূচীতে অংশ গ্রহন করে তা বাস্তবায়নের চেষ্টা করি।
তিনি আরও বলেন, আমরা সব সময় প্রস্তুত আছি সরকার পতন আন্দোলনের কর্মসূচী কেন্দ্র থেকে ঘোষনা করা হলে যুবদল নেতা কর্মীরা সক্রিয় ভাবে অংশ গ্রহন করবো। নারায়ণগঞ্জে বিএনপির সাংগঠনিক অবস্থা মোটেই ভালো অবস্থানে নেই। নারায়ণগঞ্জে নাই মামার চেয়ে আমরা মামারাই আছি, আমাদের মধ্যে অনেকেই বিভিন্ন জনসভায় মাইক পেলে অনেক কিছুই বলে কিন্তুু কাজে কর্মে নাই। কিন্তু আমি ও আমার যুবদলের কর্মীরা সব সময় যে কোন প্রোগ্রামে সক্রিয় অংশ গ্রহণ করে থাকি।
এদেশে যদি ভালো রাজনীতি হতো তাহলে আজ আমি একজন কর্মী হিসেবে থাকতে পছন্দ করতাম। কারন একজন নেতা হলে র্কমীদের সঙ্গে পিতা পুত্র বা ভাই-ভাইয়ের মত সর্¤úক বজায় রাখতে হয়। তাছাড়া আমাদের নারায়ণগঞ্জে নেতার সংখ্যা বেশী আর কর্মীর সংখ্যা কম। আমি রাজনীতিতে কর্মী হিসেবে থাকতে চাই কোন নেতা হিসেবে নয় কারন নারায়ণগঞ্জে বিএনপির তেমন একটা কর্মী নেই। আমাকে রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠিত করার পিছনে বর্তমান নগর বিএনপির সভাপতি জাহাঙ্গীর ভাইয়ের অবদান রয়েছে।
রাজনৈতিক দিক দিয়ে একটা দলের সর্মথক আর কাউন্সিলর হিসেবে ১৩নং ওয়ার্ড বাসী মূল্যবান ভোট দিয়ে তাদের সেবা করার সুযোগ করে দিয়েছেন। দল মত নির্বিশেষে সকলেই আমাকে ভালো বাসে আমি ও সাধ্য মতো চেষ্টা করি তাদের ভালোবাসার যথাযথ মূলায়ন করতে। আমি সর্বদাই জনগনের জন্য কিছু করার চেষ্টা করি এবং ভবিষ্যত্বেও অব্যাহত থাকবে।

নেতা-কর্মীর সর্ম্পক পিতা-পুত্র বা ভাই এর মতো হওয়া উচিত- খোরশেদ

তিনি বলেন, নারায়গঞ্জের মধ্যে ১৩নং ওর্য়াডটি হলো সিটি অব হার্ট বা রাজধানী মত এখানে দ্রুত ভবন নির্মানের কারনে এই এলাকায় ভবনের সংখ্যা বেশি তাই জ্বলাবদ্ধতা বেশী দেখা দেয়। এ জ্বলাবদ্ধতার হাত থেকে রেহাই পাওয়ার জন্য ৯ ফুট প্রসস্ত ড্রেনের কাজে অচিরেই হাত দেয়া হবে।
নিজ এলাকার মাদকের বিস্তার সম্পর্কে বলেন, নারায়নগঞ্জের মধ্যে নুর হোসেনের পর যদি কোন মাদক স্পট থেকে থাকে তাহলো আমার ওয়ার্ডের মধ্যে। আমার বড় ভাই সাব্বির আলম খন্দকার মাদকের বিরুদ্ধে কথা বলার কারনে অকালে তাকে প্রান দিতে হয়েছে। এখন পর্যন্ত এ হত্যাকান্ডের বিচার পেলাম না। এলাকার জনগনকে অনেক বুঝিয়েছি তারা কেউ ভয়ে এগিয়ে আসতে চায়না কারন মাদক ব্যবসায়ীদের এতোই ক্ষমতা যে তারা টাকার বিনিময়ে যে কোন কাজ করতে পারে।
এ থেকে প্রতিকারে আপনার কোন পদক্ষেপ আছে নাকি এমন প্রশ্নের উত্তরে বলেন, আমি মাদকের প্রতিবাদ করে আমার ভাইয়ের মত মরতে চাই না। আমার ভাইয়ের পরিবার আমাদের দেখতে হয়। আর আমি যদি মাদক ব্যবসায়ীদের হাতে মারা যাই তাহলে আমার পরিবারকে দেখা শুনা করার জন্য বাইরে থেকে লোক ভাড়া করে আনতে হবে।
মাদকের বিরুদ্ধে অভিযানের জন্য আমি সদর উপজেলার ইউএনও গাউছুল আজমকে ধন্যবাদ জানাই। উনি মাদক ও অন্যান্য যে অভিযান পরিচালনা করেছেন তা সত্যিই প্রসংশার দাবিদার।
ব্যাক্তিগত জীবনে বিবাহিত তিন সন্তানের জনক রাজনীতিক কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪