Fri, 21 Sep, 2018
 
logo
 

ডিজিটাল বারভবন নির্মাণে কাজ করা হবে: এড. মুহাম্মদ মোহসীন মিয়া


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক যুগ্ম সাধারন সম্পাদক এড. মুহাম্মদ মোহসীন মিয়া। একজন ক্লিন ইমেজের নরম মেজাজী মানুষ। আইনজীবীদের পছন্দের একজন মানুষ তিনি। দল-মত নির্বিশেষে সকলের কাছেই রয়েছে তার জনপ্রিয়তা।

Read more...

বর্তমানে নেতার অভাব নেই, কর্মীর অভাব: এড. শিপলু


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আপোষহীন ভূমিকায় অনুপ্রাণিত হয়ে ছাত্রজীবন থেকেই বিএনপির রাজনীতির সাথে জড়িত। ছাত্র থাকাকালীন অবস্থায় ছাত্রদল করেছেন।

Read more...

এই সেন্টু সেই সেন্টু

লাইভ নারায়ণগঞ্জ: ২০০০ সালের পূর্বে হত্যা, ধর্ষন, ছিনতাই ও মাদক ব্যবসায় নিয়ন্ত্রণ নিয়ে সংঘর্ষ ছিল কুতুবপুর ইউনিয়নের দৈনন্দিন ঘটনা। সেই সময় ওই এলাকাটিতে মানা হতো না গ্রাম্য আদালত আইন, সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়েছিল প্রশাসন। ঠিক তখনই সন্ত্রাসীদের বিরুদ্ধে এক প্রতিবাদি তরুন রুখে দাড়িয়েছিল। সেই তরুন আজ জনপ্রিয় চেয়ারম্যান। ফতুল্লা থানা বিএনপি সহ-সভাপতি মনিরুল আলম সেন্টু। অনেকে চেয়ারম্যান সেন্টু নামেই ডাকেন।

Read more...

রাজনীতির সূচনা আ.লীগ দিয়ে. মরতেও চাই এই দলে থেকে : আল মামুন

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আল-মামুন। যার বিরুদ্ধে ৪২ বছরের রাজনৈতিক জীবনে কোন অভিযোগ উঠেনি।

Read more...

শামসুজ্জোহা ভাই কর্মীবান্ধব নেতা ছিলেন : শাহাবুদ্দিন মন্ডল

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মদ মন্ডল আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পকৃক্ত রাজনীতির সাধে। পারিবারিকভাবেই তারা আওয়ামী পরিবার।

Read more...

লাইভ নারায়ণগঞ্জ’র সাথে একান্ত সাক্ষাৎকারে জেলা প্রশাসক বললেন ‘উই ব্রিং চ্যাঞ্জেস’

লাইভ নারায়ণগঞ্জ : মাঠ প্রশাসন সরকারের মূল চালিকা শক্তি হিসেবে কাজ করে। সরকার গৃহিত বিভিন্ন উন্নয়নমূলক, প্রশাসনিক সংস্কারমূলক নীতি ও সিদ্ধান্ত মাঠ পর্যায়ে বাস্তবায়ন ও সমন্বয় সাধন জেলা প্রশাসনের কাজ। আর সে কাজে চার মাসের কম সময়ে নারায়ণগঞ্জ জেলার জেলা প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করে অভিভূত সাফল্য অর্জন করেছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া।

Read more...

জেলা জজ, জুডিসিয়াল কোর্ট এবং আইনজীবী সমিতি ভবন একত্রে রাখা’ই হবে প্রধান কাজ- এ্যাড. আনিসুর রহমান দিপু

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নির্বাচনী আমেজে ভরে উঠেছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি ভবন। আগামী ১৭ সেপ্টেম্বর আইনজীবী সমিতির নির্বাচনে নিজ প্যানেলকে জয়ী হিসেবে দেখতে অনেকেই মাঠে থেকে বিলি করছেন লিফলেট। এদিকে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল প্রার্থীরা এবার নির্বাচনে এসেছেন একটু ভিন্নভাবে।

Read more...

গণতন্ত্র প্রতিষ্ঠার মধ্যদিয়ে বিএনপির জন্ম- খসরু

আড়াইহাজার করেসপন্ডেন্ট: নানা চড়াই-উতরাই পাড় হয়ে চারবার রাষ্ট্রক্ষমতায় আসার জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির ৩৭ বছর অতিক্রম করে ৩৮ বছরে পা দিল। দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লাইভ নারায়ণগঞ্জ কে আড়াইহাজার উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির নেতা এএম বদরুজ্জামান খসরু বলেছেন,

Read more...

‘পুলিশরা আমার পরিবার, তাদের ব্যাতীত ঈদ ভাবতে পারিনা’

রফিকরনি, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার আইন-শৃংখলা নিয়ন্ত্রনে রাখার প্রধান কর্তা পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন। কর্মক্ষেত্রে যোগদানের পর থেকেই ব্যাস্ততার কারণে স্ত্রী-সন্তানদের নিয়ে কোন উৎসবই উদ্যাপন করতে পারেননি এই কর্মকর্তা।

Read more...

‘ঈদের পোশাক লুকিয়ে রাখতাম, রাত জেগে ঈদগাহ্ সাজাতাম’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কম: নারায়ণগঞ্জ জেলার প্রধান সরকারি প্রশাসনিক কর্মকর্তা জেলা প্রশাসক মো: আনিছুর রহমান মিঞা। বছর জুড়েই কর্ম ব্যস্ততা। যে কারণে খুব বেশি সময় দিতে পাড়েনা পরিবার পরিজনকে।

Read more...

প্রথমবার শিশু বাজেট: ‘না’গঞ্জের শিশুরাও উপকৃত হবে’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কম: এই প্রথমবারের মত আগামী অর্থবছরে শিশুদের জন্য প্রায় ২৬ হাজার কোটি টাকার বরাদ্দ রাখা হয়েছে পাঁচটি মন্ত্রণালয়ের বাজেটে। গত অর্থবছরের বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী এই অর্থবছরে শিশুদের জন্য স্বতন্ত্র বাজেট প্রণয়নের ঘোষণা দিয়েছিলেন। সেই ধারাবাহিকতায় শিশুদের জন্য বাজেটে এই বরাদ্দ রাখার হিসাব আলাদাভাবে প্রকাশ করা হয়েছে।

Read more...

একপায়ে জীবন সংগ্রাম : প্রবল মনোবল ও আত্মবিশ্বাসে রবিন এগিয়ে যেতে চায়

গোলাম রাব্বি, স্টাফ করেস্পন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও ঘোর অন্ধকারে ঢেকে গেছে হুসিয়ারী কর্মী রবিন হোসেনের পুরো পরিবার। ট্রেন দূর্ঘটনায় রবিনের এক পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করতে হয়েছে সারা জীবনের জন্য।

Read more...

অপেশাদার আচরণ নারায়ণগঞ্জ জেলা পুলিশ করেনা, প্রশ্রয়ও দেয় না ॥'‌জান' ও 'মালের' নিরাপত্তা দিতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ
অবরোধ-হরতালের নামে রাজনৈতিক কর্মসূচি চলছে। একদিকে গাড়ি পুড়ছে, অন্যদিকে আতংকের কারনে এক ভীতিকর অবস্থা বিরাজ করছে। রাস্তায় যারা নামছেন অনেকে নিজেদের নিরাপদ মনে করছে না।

Read more...

আন্দোলনে গনমানুষের সম্পৃক্ততা নেই ॥ নাশকতা করাই তাদের আসল উদ্দেশ্য

স্টাফ করেসপন্ডেন্টঃ
একজন আইনজীবি হিসেব তার পরিচিতি ব্যাপক। নারায়নগঞ্জ আদালত অঙ্গনের প্রিয় মুখ তিনি। মেধা, প্রজ্ঞা আর বিচক্ষনতার দৃষ্টিকোন থেকে তিনি নারায়নগঞ্জের সর্বত্র সমাদৃত।

Read more...

মিথ্যার আশ্রয় নিয়ে রাজনীতি করিনা ॥ জীবন বাঁচাতেই নিজের লাইসেন্স করা পিস্তল হাতে নিয়েছি- শাহ নিজাম

৫ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আনন্দর‌্যালীসহ সরকারের বর্ষপূর্তীর বিভিন্ন কর্মসূচীর অংশ পরিদর্শনে সেদিন জেলা যুবলীগের যুগ্ন সম্পাদক শাহ নিজাম খানপুর থেকে চাষাঢ়া ফিরতে ছিল। সে দিন নিজামকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় বিএনপি জামায়াত ক্যাডাররা।

Read more...

বাবা আমাকে বলে ছিলেন আমি শহীদ হলে তার কষ্ট হবে না- বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী

স্টাফ করেসপন্ডেন্টঃ সেদিন ছিল ১৯৭১ সালের মে মাস। বাবার চোখে মুখে ছিল এক ধরণের প্রতিশোধের আগুন। রাগ আর ক্ষোভে যেন তিনি কথাই বলতে পারছিলেন না। বাবা আমাকে অনেক আদর করতেন। আজ তিনি বেঁচে নেয়।

Read more...

সুনীলের ২৫০টাকা ফেরত দিতে পারিনি- বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান মিয়া

আড়াইহাজার করেসপন্ডেন্ট, লাইভ নারায়নগঞ্জ ডট কম: ঃ সেদিন মুক্তিযুদ্ধে অংশ নিতে আমি বাড়ি থেকে পালিয়ে যাই। নিজের গায়ে যা পড়া ছিল তা নিয়ে বের হয়ে পরি। তবে যাওয়ার সময় এলাকার সুনীলের কাছ থেকে ২ শ’ পঞ্চাশ টাকা ধার নিয়েছিলাম।

Read more...

সেদিন ১ হাজার লাশ গুনে ছিলাম- বীর মুক্তিযোদ্ধা শাহ্জাহান

আড়াইহাজার  করেসপন্ডেন্টঃ সেই সময় আমি নারাযণগঞ্জের তোলারাম কলেজে (এসএইচসি) তে পড়ালেখা করি। আমি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলাম । ২৭ মার্চ সকালে বাড়িতে ফিরতে ছিলাম ।

Read more...

সেদিন আমি শত শত লাশের উপর দিয়ে হেঁটে এসেছি

স্পেশাল করেসপন্ডেন্টঃ সেদিন ছিল ১৯৭১ সালের ২৫ মার্চ। আমি ছিলাম ঢাকায়। রাতে বাড়ি ফির ছিলাম। বাইরে বের হতেই দেখি শত শত লাশ রাস্তায় পড়ে আছে। এতো লাশ আমি এর আগে কখনও দেখিনি।

Read more...

যাদের আত্নত্যাগ আর সাহসিকতায় পেলাম স্বাধীন দেশ ॥ সেই বীরমুক্তি যোদ্ধা বিশ্বনাথ সাহা’র স্থায়ী বাসস্থান চাই

স্পেশাল করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ ডট কমঃ শুরু হলো বাঙালির বিজয়ের মাস ডিসেম্বর। দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে। স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি নিজস্ব মানচিত্রের একটি স্বাধীন সার্বভৌম দেশ পায়।

Read more...

সর্বশেষ সংবাদ শিরোনাম