Fri, 14 Dec, 2018
 
logo
 

এবার এনআর গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ, পুলিশ শ্রমিকের সংঘর্ষে আহত ৩০

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: এবার উৎপাদন ভাতা বৃদ্ধির দাবিতে বিক্ষোভ করেছে এনআর গার্মেন্টস শ্রমিকেরা। এঘটনায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে শ্রমিকের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই পক্ষের প্রায় ৩০ জনের বেশি আহত হন।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ফতুল্লার শিল্পনগরী বিসিকে এ ঘটনা ঘটে। এতে ঢাকা-মুন্সিগঞ্জ সড়ক বন্ধ ছিলো। আহতদের চিকিৎসার জন্য নারায়ণগঞ্জ জেনারেল ও খানপুর হাসপাতালে নেওয়া হয়েছে। এদিকে খবর পেয়ে ফতুল্লা থানার একটি টিম ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমান ঘটনাস্থলে পৌছান। পরে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য শ্রমিকদের সাথে কথা বলেন।

এনআর গার্মেন্টেসের শ্রমিকদের অভিযোগ, অন্যান্য গার্মেন্টেসের শ্রমিকদের চেয়ে আমরা শ্রম কোন অংশে কম দেই না। উল্টো বেশিই দেই। কিন্তু আমাদের বেতন ভাতা দেয়া হয় কম। আমরা এর প্রতিবাদ জানিয়েছে বেশ কয়েকবার। কিন্তু মালিকপক্ষ তা কর্ণপাত করেননি। আমাদের বেতনও বৃদ্ধি করতে হবে। অন্তত ফকির ও ক্রোনী গার্মেন্টেসের মতো আমাদের বেতন করতে হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ৩ ডিসেম্বর ফকিরা এপারেন্সে মজুরি নিয়ে অসন্তোষকে কেন্দ্র করে শ্রমিকদের বিক্ষোভকালে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম