Thu, 13 Dec, 2018
 
logo
 

দ্বিতীয় নগর অঞ্চল প্রকল্পে উন্নয়ন হবে না.গঞ্জের ৩ উপজেলা

লাইভ নারায়ণগঞ্জ: ১ হাজার ৮৬৭ কোটি টাকা ব্যয়ে ‘দ্বিতীয় নগর অঞ্চল উন্নয়ন’ নামের একটি প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে সরকারের নিজস্ব তহবিল থেকে ৬১০ কোটি ৭৫ লাখ টাকা এবং এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিব) ঋণ থেকে ১ হাজার ২৫৬ কোটি ২৫ লাখ টাকা ব্যয় করা হবে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) পরিকল্পনা মন্ত্রণালয়ে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) এর সভা শেষে একথা জানান পরিকল্পনামন্ত্রী। এ প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জ জেলার কাঞ্চন, তারাব, সোনারগাঁও পৌরসভা এবং রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলার সড়ক, ড্রেন, কালভার্ট এবং বর্জ্য ব্যবস্থাপনাসহ আনুষাঙ্গিক কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

পরিকল্পনামন্ত্রী জানান, দ্বিতীয় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পটি ২০১৯ সালের জানুয়ারি থেকে শুরু হয়ে ২০২৪ সালের জুনের মধ্যে বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর। প্রকল্পের আওতায় ২৫৭ কিলোমিটার সড়ক উন্নয়ন, ১৫৩ কিলোমিটার ড্রেন নির্মাণ, ১ হাজার ৭২২ মিটার ব্রিজ বা কালভার্ট নির্মাণ এবং বর্জ্য ব্যবস্থাপনাসহ আনুষাঙ্গিক কার্যক্রম বাস্তবায়ন করা হবে। এটি বাস্তবায়িত হবে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন সড়ক ছাড়াও ঢাকা বিভাগের সাভার এবং সাভার পৌরসভা, ধামরাই পৌরসভা, গাজীপুর সিটি কর্পোরেশন, কালিয়াকৈর পৌরসভা, মানিকগঞ্জের মানিকগঞ্জ ও সিংগাইর পৌরসভা এবং নরসিংদী পৌরসভা। এছাড়া খুলনা বিভাগের খুলনা সিটি কর্পোরেশন, চালনা পৌরসভা, যশোর জেলার যশোর, নওয়াপাড়া ও ঝিকরগাছা পৌরসভা এবং বাগের হাট জেলার মংলা পৌরসভায়।

সর্বশেষ সংবাদ শিরোনাম