Mon, 17 Dec, 2018
 
logo
 

নতুন কর আরোপ ছাড়াই ৭‘শ ১৫ কোটি টাকার বাজেট ঘোষণা করলেন আইভী

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : নতুন করে কোনো কর আরোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশরেন ২০১৮-১৯ অর্থ বছরের ৭শ’ ১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩শ’ ৭৭ টাকার রাজস্ব ও উন্নয়ন বাজেট ঘোষনা করেছেন মেয়র সেলিনা হয়াত আইভী।

এর আগে ২০১৭-২০১৮ অর্থ বছরে সিটি করপোরেশনের বাজেট ছিল ৬শ’ ৬৩ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৬২৫ টাকা। ফলে এ বছর বাজেটে প্রায় ৫২ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে।

বুধবার (১৮ জুলাই) বেলা ১১টা থেকে শুরু হয় সিটি করপোরেশনের নগর ভবন প্রাঙ্গনে এই বাজেট অনুষ্ঠান। এর পরপরই ‘জনতার মুখোমুখি সিটি করপোরেশন’ শিরোনামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাজেটে দারিদ্র বিমোচন, তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য এবং অবকাঠামোগত উন্নয়ন যথা রাস্তা, ড্রেন, ব্রিজ, কালভার্ট নির্মাণ ও পুননির্মাণ, যানজট নিরসন, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ্য ব্যবস্থাপনার সংস্কার, খেলাধুলার মানোন্নয়নে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বিএনপির মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের প্রার্থী সাখাওয়াত হোসেনকে ৭৯ হাজার ৫৬৭ ভোট ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন। পরে ২০১৭ সালের ৯ জানুয়ারি দ্বিতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হিসাবে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

সর্বশেষ সংবাদ শিরোনাম